shillong violence

শিলং: গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত শিলঙে এখনও শান্তি ফেরার কোনো লক্ষণ নেই। বরং কারফিউ শিথিল করলেই অশান্ত হয়ে উঠছে এলাকা। এই আবহে সোমবার ফের কারফিউ জারি করার নির্দেশ দিয়েছে প্রশাসন।

শিলং শহরের দু’টি থানা এলাকায় সোমবার বিকেল চারটে থেকে মঙ্গলবার ভোর পাঁচটা পর্যন্ত পুনরায় কারফিউ জারি করার নির্দেশ দিয়েছে প্রশাসন। রবিবার কিছুক্ষণের জন্য কারফিউ শিথিল করা হলে অশান্ত হয়ে ওঠে উপদ্রুত এলাকাগুলি। নিরাপত্তাবাহিনীকে লক্ষ করে পাথর ছুড়তে শুরু করে বিক্ষোভকারীরা।

পূর্ব খাসি পাহাড়ের ডেপুটি কমিশনার বলেন, “হামলাকারীরা ফের এলাকাগুলিকে অশান্ত করে তুলতে পারে, এই আবহে আবার নতুন করে কারফিউ জারি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।” কিছু এলাকায় পরিস্থিতি এখনও বেশ অগ্নিগর্ভ বলে জানান তিনি। পাশাপাশি অশান্তি যাতে শহরের অন্যান্য অঞ্চলে ছড়িয়ে না পড়ে সেই দিকেও নজর দেওয়া হচ্ছে বলে জানান তিনি।

এই পরিস্থিতিতে শহরের শান্তি বজায় রাখার আবেদন করেছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা। গুজবে কান না দেওয়ার অনুরোধ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু। স্থানীয় গুরুদ্বারে হামলা হওয়ার খবরও অস্বীকার করেছেন তিনি।

উল্লেখ্য, স্থানীয় বাসচালকের সঙ্গে শিলঙের পঞ্জাবি অধ্যুষিত এলাকায় এক তরুণীর বচসাকে কেন্দ্র করে অগ্নিগর্ভ হয়ে ওঠে শিলং। যাদের জন্য এই ঝামেলার উৎপত্তি, তারা নিজেদের মধ্যে সেই ঝামেলা মিটিয়ে নিলেও দাঙ্গাবাজদের এখনও বাগে আনা যাচ্ছে না।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here