vishal

চেন্নাই: ‘মেরসাল’ বিতর্কে তিনি দাঁড়িয়েছিলেন সিনেমার নির্মাতাদের পাশেই। এমনকি ‘মেরসাল’-এর ‘পাইরেটেড’ ভিডিও দেখার জন্য তোপ দেগেছিলেন বিজেপি নেতাদের বিরুদ্ধে। সেই তামিল অভিনেতা বিশালের সিনেমা প্রযোজনা সংস্থায় হানা দিল আয়কর দফতর।

মেরসাল’-এর ‘জাল’ ভিডিও দেখার জন্য রবিবার বিজেপি নেতা এইচ রাজার বিরুদ্ধে তোপ দেগেছিলেন বিশাল। জিএসটি এবং ডিজিটাল ইন্ডিয়ার ‘কুপ্রভাব’ দেখানোর জন্য মেরসাল’-এর তুলোধোনা করেছিলেন রাজা এবং আরও কয়েক জন বিজেপি নেতা। দাবি করেছিলেন সিনেমার কিছু অংশ কেটে বাদ দেওয়ার জন্য। এতেও তীব্র ক্ষোভ প্রকাশ করেন বিশাল।

আয়কর দফতর থেকে জানানো হয়েছে, বিভিন্ন জনের থেকে টিডিএস বাবদ ৫১ লক্ষ টাকা নিলেও সেই টাকা সরকারকে দেয়নি বিশালের প্রযোজনা সংস্থা ‘বিশাল ফিল্ম ফ্যাক্টরি’। এক আয়কর আধিকারিক বলেন, “তখন আমরা বিশালের সংস্থায় পৌঁছোই, ওই অভিনেতা তখন ছিলেন না। শুক্রবার আয়কর দফতরের অফিসে হাজির থাকার জন্য বিশালকে সমন পাঠানো হয়েছে।”

অভিনেতার পাশাপাশি ‘তামিল ফিল্ম প্রডিউসার কাউন্সিল’-এর প্রেসিডেন্ট এবং অভিনেতা সংগঠনের জেনারেল সেক্রেটারিও বিশাল। ২০১৩ সালে নিজের এই প্রযোজনা সংস্থা শুরু করেছিলেন তিনি।

যে সময়ে তাঁর সংস্থায় এই তল্লাশি চালানো হল, তাতেই বিতর্ক। সম্ভবত বিজেপি নেতার বিরুদ্ধে আওয়াজ ওঠানোয় এই তল্লাশি। জাল ভিডিও দেখার জন্য গত রবিবারই রাজাকে ক্ষমা চাইতে বলেন বিশাল। তিনি বলেন, “এক জাতীয় দলের এক জাতীয় নেতা স্বীকার করে নিয়েছেন যে তিনি ‘মেরসাল’ সিনেমাটি দেখেছেন ‘হল’-এ নয়, বরং বেআইনি ভাবে। একজন নেতা কী ভাবে জাল ভিডিওকে সমর্থন করতে পারেন! তাঁকে অবিলম্বে ক্ষমা চাইতে হবে।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here