SHIMLA CHANDIGARH HELI TAXI

ওয়েবডেস্ক: অধিকাংশ হিমাচলমুখী পর্যটক রাজধানী শিমলা থেকেই তাঁদের ভ্রমণ শুরু করেন। শিমলা পৌঁছোতে হলে কলকাতা থেকে হয় কালকা বা চণ্ডীগড় পৌঁছোতে হয়। চণ্ডীগড় থেকে শিমলা যেতে হলে বাস বা গাড়িই ভরসা। সে ক্ষেত্রে সময় লাগে অন্তত চার থেকে পাঁচ ঘণ্টা। কিন্তু এখন থেকে যাত্রার এই সময়টাই নেমে এসেছে কুড়ি মিনিটে।

হ্যাঁ, ঠিকই শুনেছেন, মাত্র কুড়ি মিনিটেই আপনি চণ্ডীগড় থেকে পৌঁছে যাবেন শিমলা। তবে এর জন্য একটু বেশি টাকা আপনার পকেট থেকে খসবে।

সোমবার চণ্ডীগড় এবং শিমলার মধ্যে মধ্যে চালু হয়েছে হেলি-ট্যাক্সি পরিষেবা, অর্থাৎ ট্যাক্সির পরিষেবা দেবে হেলিকপ্টার। পবন হংসের সঙ্গে যৌথ উদ্যোগে এই পরিষেবা চালু করেছে হিমাচল প্রদেশ সরকার। চণ্ডীগড় বিমানবন্দর থেকে ১৯ সিটারের এই হেলি-ট্যাক্সি উড়বে। জনপ্রতি খরচ ধার্য হয়েছে ২,৯৯৯ টাকা।

আপাতত সোমবার এবং শুক্রবার এই পরিষেবা দেওয়া হবে। সকাল আটটায় শিমলার জুবরহট্টি বিমানবন্দর থেকে ছাড়বে হেলি-ট্যাক্সি। ৮:২০ চণ্ডীগড় বিমানবন্দরে অবতরণ করবে সে। ফিরতি পথে সে সকাল ন’টায় চণ্ডীগড় থেকে উড়ে ৯:২০-তে শিমলায় পৌঁছবে।

প্রথমে দু’দিন চললেও পরে এই পরিষেবার দিন আরও বাড়ানো হতে পারে বলে জানানো হয়েছে। এই পরিষেবার ফলে রাজ্যে পর্যটকের সংখ্যা আরও বাড়বে বলে মনে করছে হিমাচল প্রদেশের পর্যটন দফতরের আধিকারিকরা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here