Kuldeep Singh Sengar and manoj sengar

ওয়েবডেস্ক: ধর্ষণে অভিযুক্ত উন্নাওর প্রাক্তন বিধায়ক কুলদীপ সিং সেঙ্গারের ছোটো ভাই মনোজ সিং সেঙ্গার শনিবার দিল্লিতে মারা গেলেন।

উন্নাওয়ের নির্যাতিতকে খুনের উদ্দেশে গাড়ি দুর্ঘটনা মামলায় মনোজও ছিলেন ন’জন অভিযুক্তের মধ্যে একজন। গত ২৮ জুলাই উত্তরপ্রদেশের রায়বেরেলি জেলায় পরিবারের কয়েক জন সদস্য ও তার আইনজীবীর সঙ্গে গাড়িতে করে যাচ্ছিলেন নির্যাতিতা। সেই সময়ই একটি ট্রাক উদ্দেশ্য প্রণোদিত ভাবে তাঁদের গাড়িটিকে ধাক্কা মারে বলে অভিযোগ। ওই দুর্ঘটনায় দু’জন মারা গেলেও কোনো রকমে বেঁচে যান নির্যাতিতা। মারাত্মক জখম অবস্থায় তাঁকে লখনউয়ের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর পর বিশেষ বিমানে তাঁকে এইমসে নিয়ে যাওয়ার পর বর্তমানে তিনি চিতিৎসাধীন।

Loading videos...

সূত্রের খবর, কুলদীপের ছোটো ভাইকে বুকে ব্যথার অসুস্থতা নিয়ে গত ২৬ অক্টোবর রাত আড়াইটা নাগাদ মওলাবন আজাদ মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়, তবে কিছুক্ষণের মধ্যেই তাঁর মৃত্যু হয়।

সেঙ্গারের ভাগ্নে প্রখরপ্রতাপ সিংহ সংবাদ মাধ্যমের কাছে বলেছেন, “এটি পরিবারের কাছে বড়ো আঘাত, আমার মামার মৃত্যুর কারণ এখনও পরিষ্কার নয়। পরিবারের সমস্ত সদস্য দিল্লি যাচ্ছেন এবং ময়নাতদন্ত করা হচ্ছে। তার পরেই আমরা জানব যে তাঁর সঙ্গে আসলে কী ঘটেছিল”।

মনোজ সেঙ্গার দিল্লিতে ছিলেন এবং এই মুহূর্তে তিহাড় জেলে বন্দি তাঁর ভাইয়ের মামলাটি চালাচ্ছিলেন।

সড়ক দুর্ঘটনার পরে, সিবিআই কুলদীপ এবং তাঁর ভাই মনোজ সেঙ্গার-সহ ন’জনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় ষড়যন্ত্র, হত্যা, হত্যার চেষ্টা এবং ভীতি প্রদর্শন সম্পর্কিত এফআইআর দায়ের করেছে।

প্রসঙ্গত, ১৯ বছর বয়সি নির্যাতিতার অভিযোগ কুলদীপ এবং তাঁর সঙ্গীরা হত ২০১৭ সালের ৪ জুন তাঁকে গণধর্ষণ করে। সে সময়ে নাবাকিলা ওই নির্যাতিতার অভিযোগ নিতে চায়নি পুলিশ। এমনকী সেঙ্গারের পরিবারের মিথ্যা অভিযোগে তাঁর বাবাকে গ্রেফতার করা হয়েছিল। গত বছর নিজের অভিযোগের তদন্তের দাবিতে নির্যাতিতা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বাসভবনের সামনে আত্মহত্যার চেষ্টা করেছিলেন। পরের দিন, জেলের ভিতরে তাঁর বাবাকে মারধর করা হয়েছিল এবং আহত অবস্থায় তিনি মারা যান।

আরও পড়ুন: মদ্যপানে বাধা দেওয়ায় মেয়েকে গুলি করে মারল বাবা!

সংবাদটি শিরোনাম জায়গা করে নেওয়ার পরে এলাহাবাদ হাইকোর্ট মামলাটির সুয়ো মোটোয় স্বীকৃতি দেয়। কুলদীপের বিরুদ্ধে মামলাটি সিবিআইয়ের কাছে হস্তান্তর করে। ধর্ষণের অভিযোগে গত বছরের জুলাইয়ে চার্জশিট পেশ করে সিবিআই। এর পর গত বছরের ১৩ এপ্রিল কুলদীপকে গ্রেফতার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.