‘উনি গুলাম নয়, আজাদ থাকতে চান,’ বুদ্ধদেবের পদ্ম-প্রত্যাখ্যানকে কুর্নিশ করে গুলাম নবীকে খোঁচা দিলেন জয়রাম রমেশ

0

নয়াদিল্লি: বুদ্ধদেব ভট্টাচার্যের পদ্ম পুরস্কার প্রত্যাখ্যানের সিদ্ধান্তকে সমর্থন জানাতে গিয়ে কংগ্রেস নেতা গুলাম নবী আজাদকে খোঁচা দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়রাম রমেশ।

পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর পদ্মভূষণ সম্মান প্রত্যাখানের খবর রিটুইট করে তিনি লেখেন, ”সঠিক সিদ্ধান্ত। উনি গোলাম নয়, আজাদ থাকতে চান।” আর এই টুইট ঘিরেই শুরু হয় বিতর্ক। কংগ্রেসের একাংশের দাবি, এই বক্তব্য আসলে ঘুরপথে কংগ্রেসের বর্ষীয়ান নেতা গুলাম নবী আজাদকেই কটাক্ষ। কারণ, এ বছরের পদ্ম প্রাপকদের তালিকায় রয়েছে তাঁর নাম। আর এখনও পর্যন্ত তিনি এই পুরস্কার গ্রহণ করবেন বলেই খবর।

উল্লেখ্য, পদ্ম পুরস্কার ঘোষণার পরই গুলাম নবী আজাদের টুইটার বায়ো থেকে কংগ্রেসের উল্লেখ মুছে দেওয়া হয়ে বলে খবর রটে যায়। যদিও কিছুক্ষণের মধ্যেই আবার তা ঠিক করে নেওয়া হয়।

মঙ্গলবার সন্ধ্যায় কেন্দ্রের তরফে পদ্ম পুরস্কারের তালিকা প্রকাশ করা হলে দেখা যায় যে সেখানে বুদ্ধবাবুর নাম রয়েছে। কিন্তু সেই পুরস্কার গ্রহণ করেননি প্রাক্তন মুখ্যমন্ত্রী। সরকারি ভাবে বিবৃতি দিয়ে বুদ্ধবাবু জানান, এই পদ্ম সম্মান তিনি গ্রহণ করবেন না। বুদ্ধদেব ভট্টাচার্যর বক্তব্য, “পদ্মভূষণ পুরস্কার নিয়ে আমি কিছুই জানি না। আমাকে এই নিয়ে কেউ কিছু বলেনি। যদি আমাকে পদ্মভূষণ পুরস্কার দিয়ে থাকে তাহলে আমি তা প্রত্যাখ্যান করছি।”

আরও পড়তে পারেন:

কেরলে উদ্বেগজনক বৃদ্ধি, তবুও দেশে ৩ লক্ষের নীচেই থাকল দৈনিক সংক্রমণ, পর পর দু’দিন কমল সক্রিয় রোগী

দুই কেন্দ্রীয় মন্ত্রীর নাম নিয়ে ফের পৃথক রাজ্যের উসকানি উত্তরবঙ্গে

বাকি দেশে করোনা যখন কমছে, তখন উদ্বেগের পরিস্থিতি কেরলে, প্রতি দু’জনের মধ্যে একজনই পজিটিভ

সামাজিক ক্ষেত্রে অবদানের জন্য পদ্মভূষণ, প্রত্যাখ্যান করলেন বুদ্ধদেব ভট্টাচার্য

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন