vijay rupani and arun jaitley and nitin patel

ওয়েবডেস্ক: বিজেপির রাজ্য সভাপতি জিতু ভাগানির সঙ্গে দলের নির্বাচিত বিধায়কদের বৈঠকে গুজরাতের মুখ্যমন্ত্রী পদে বিজয় রুপানির নামই সর্বসম্মতি ক্রমে গৃহীত হল। বৈঠকের পর কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি সাংবাদিকদের সামনে বলেন, আগামী পাঁচ বছরের জন্য রুপানি পুনরায় মুখ্যমন্ত্রীর দায়িত্ব সামলাবেন। তাঁর সঙ্গে সহযোগী হিসাবে উপ-মুখ্যমন্ত্রীর দায়িত্ব তুলে দেওয়া হয় নীতিন পটেলের উপর।

জেটলি বলেন, ‘দলের নিয়মনীতি মেনেই এই পদে যোগ্য ব্যক্তির নির্বাচন করা হয়েছে। আমি দলের নির্বাচিত বিধায়কদের কাছে প্রস্থাব রেখেছিলাম, তাঁরা নিজেদের মতো করে বিকল্প নাম প্রস্তাব করতে পারেন। কিন্তু এই দু’জন ভিন্ন অন্য কোনো নাম উঠে আসেনি।’

উল্লেখ্য, গুজরাতের আগামী মন্ত্রিসভায় মুখ্যমন্ত্রী চয়নের দায়িত্ব বর্তেছিল জেটলি এবং সে রাজ্যের বিজেপি সাধারণ সম্পাদক সরোজ পাণ্ডের উপর। তাঁরা দলের জাতীয় কমিটির নির্দেশ মতোই বিধায়কদের নিয়ে বৈঠকের আয়োজন করে মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করলেন।

গত কালই রুপানি-সহ মন্ত্রিসভার অন্যান্য সদস্যরা রাজ্যপালের কাছে পদত্যাগ পত্র জমা করেছিলেন। ফলে শপথ গ্রহণের মাধ্যমে নতুন মন্ত্রিসভা গঠন এখন সময়ের অপেক্ষা মাত্র।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here