অযোধ্যা রায় পুনর্বিবেচনার আর্জি জমা পড়ল সুপ্রিম কোর্টে

Ayodhya vedict

ওয়েবেস্ক: জমিয়তে উলেমায়ে হিন্দ সুপ্রিম কোর্টের অযোধ্যা রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন দায়ের করল। সংগঠন সূত্রে দাবি করা হয়েছে, বাবরি মসজিদের পূর্ববর্তী স্থানে মন্দির নির্মাণের নির্দেশ সম্বলিত সুপ্রিম কোর্টের রায়ের বিরুদ্ধে একটি রিভিউ পিটিশন দায়ের করা হয়েছে।

এই মুসলিম সংগঠনের প্রধান মৌলানা আরশাদ মাদানি এর আগে বলেছিলেন, “সংখ্যাগরিষ্ঠ মুসলমান চায় পুনর্বিবেচনার আবেদনটি দায়ের করা হোক এবং সম্প্রদায়ের মধ্যে যারা এর বিরোধী, তাদের সংখ্যা খুব কম”।

মাদানি একটি সংবাদ সংস্থাকে বলেছেন, “আদালত আমাদের এই অধিকার দিয়েছে। সেই অধিকার বলেই এই রায়ের পুনর্বিবেচনা আবেদন দায়ের করতে হবে”।

অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমিটিকে হিন্দুরা ভগবান রামের জন্মস্থান হিসাবে বিবেচনা করে। ১৯৯২ সালে ‘কর সেবক’রা ধ্বংস না করা পর্যন্ত ওই জায়গায় বাবরি মসজিদটি শতাব্দীকাল ধরে দাঁড়িয়ে ছিল। বাবরি মসজিদ ধ্বংসের জেরে দেশব্যাপী দাঙ্গা ছড়িয়ে পড়েছিল।

Ayodhya
ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি

গত মাসে সুপ্রিম কোর্ট এই বিতর্কিত জমি রামমন্দির নির্মাণের জন্য স্থির করে দেয়। একই সঙ্গে সুন্নি ওয়াকফ বোর্ডকে অযোধ্যার মধ্যে একটি মসজিদের জন্য পাঁচ একর জমির বরাদ্দের কথা জানায়।

[ মোদীর ‘বুলবুল’ প্রতিশ্রুতি নিয়ে বিধানসভায় ‘বোমা’ ফাটালেন মমতা! ]

জমিয়তে উলেমায়ে হিন্দ-এর পাশাপাশি অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল’ বোর্ড (এআইএমপিএলবি)-ও আগামী ৯ ডিসেম্বরের আগে পুনর্বিবেচনার আবেদন করবে বলে জানা গিয়েছে। তাদের দাবি, দেশের ৯৯ শতাংশ মুসলিম মনে করেন, অযোধ্যা সম্পর্কিত সুপ্রিম কোর্টের রায়ের বিরদ্ধে রিভিউ পিটিশন দাখিল করা উচিত।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.