অন্য বন্দিদের মগজধোলাই, সাত পাক বন্দিকে তিহাড়ে পাঠানোর আবেদন

0
tihar jail pakistani

জম্মু: জেলে বন্দি থাকা অবস্থাতেই অন্যান্য বন্দির মগজধোলাই করছে পাকিস্তানি জঙ্গিরা। সেই কারণে জম্মু জেলে বন্দি সাত পাকিস্তানি সন্ত্রাসবাদীকে তিহাড় জেলে সরিয়ে দেওয়ার জন্য সুপ্রিম কোর্টে আবেদন জানাল জম্মু ও কাশ্মীর সরকার।

সুপ্রিম কোর্টকে জম্মু ও কাশ্মীর সরকারের তরফে আইনজীবী শোয়েব আলম জানিয়েছেন, ‘‘এই পাকিস্তানি জঙ্গিরা বিভিন্ন সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে যুক্ত। জেলে বসেই অন্য বন্দিদের মগজধোলাই করছে।”

তিহাড়ে সম্ভব না হলে হরিয়ানা বা পঞ্জাবে এদের সরিয়ে নিয়ে যাওয়ার দবি করেছেন ওই আইনজীবী। এই আবেদন নিয়ে কেন্দ্র ও দিল্লি সরকারের মতামত জানতে চেয়েছে শীর্ষ আদালত।

আরও পড়ুন এ বার থেকে কলকাতার অন্যতম আকর্ষণ হাউসবোট, উদ্বোধন মুখ্যমন্ত্রীর

জম্মু ও কাশ্মীরের গোয়েন্দারা দাবি করছেন, জেলবন্দি জইশ ও লস্কর জঙ্গিরা স্থানীয় বন্দিদের দলে টানতে অনেকটাই সফল হয়েছে। মিলছে স্থানীয় কাশ্মীরি বন্দিদের সমর্থনও। স্থানীয় বন্দিদের সহানুভূতি পাওয়ায় তারা জেলে বসেই সন্ত্রাসবাদী কার্যকলাপ চালানোর পরিকল্পনা করছে।

তবে জঙ্গিদের অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া আদৌ সহজ কাজ নয় বলে জানিয়েছে কাশ্মীর পুলিশ। কিছু দিন আগেই এক পাকিস্তানি জঙ্গিকে জেল থেকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে হামলা চালিয়েছিল জঙ্গিরা। সেই হামলায় ওই জঙ্গিকে ছাড়িয়ে নিয়ে যেতেও সফল হয়েছিল জঙ্গিরা।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন