জম্মু স্বাভাবিক, কাশ্মীরে আরও কিছুদিন কড়াকড়ি থাকবে: পুলিশ আধিকারিক

0
ফাইল ছবি

শ্রীনগর: জম্মুর পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক। সেখান থেকে কড়াকড়ি একদম তুলে নেওয়া হয়েছে। তবে কাশ্মীর উপত্যকায় আরও কিছু দিন কড়াকড়ি চলবে বলে জানিয়েছেন জম্মু-কাশ্মীরের পুলিশের অতিরিক্ত ডিজি মুনির খান। গত কয়েক দিনে শ্রীনগর এবং কাশ্মীরের কিছু জায়গায় ছোটোখাটো বিক্ষোভ হলেও, বড়ো কিছু ঘটনা ঘটেনি বলেই দাবি করেন তিনি। মানুষের মৃত্যুর ঘটনাও ঘটেনি।

শ্রীনগরে একটি সাংবাদিক সম্মেলনে বুধবার মুনির বলেন, “জম্মু অঞ্চলে আরোপিত কড়াকড়ি পুরোপুরি তুলে নেওয়া হয়েছে। তবে কাশ্মীরের কিছু জায়গায় এখনও কড়াকড়ি চলছে। ধীরে ধীরে তা তুলে দেওয়া হবে। উল্লেখ্য, মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছিল ধাপে ধাপে এই কড়াকড়ি তুলে দেওয়া হবে।

আরও পড়ুন স্বাধীনতা দিবসে বিশেষ সম্মান পাচ্ছেন উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান

তবে শ্রীনগরের কিছু কিছু অঞ্চলে বিক্ষোভ দেখানো হয়েছে বলে জানান মুনির। সে সব বিক্ষোভ শক্ত হাতে সামলানো হয়েছে বলেও জানান তিনি। কিছু কিছু ক্ষেত্রে ছররা গুলিতে আহত হয়েছে কয়েক জন। তবে কারও মৃত্যুর কোনো ঘটনা ঘটেনি বলেও জানান তিনি। বৃহস্পতিবার স্বাধীনতা দিবসও উপত্যকায় শান্তিপূর্ণ ভাবে পালিত হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত সপ্তাহের সোমবার কাশ্মীর নিয়ে ঐতিহাসিক ঘোষণা করে কেন্দ্র। তাকে কেন্দ্র করে রবিবার রাত থেকেই কাশ্মীর উপত্যকা জুড়ে ১৪৪ ধারা জারি করা হয়। বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবাও। এই সবের জন্যই এ বার রক্তারক্তির ঘটনা বিশেষ ঘটেনি বলে দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রক। তবে সেই সঙ্গে তাদের আশ্বাস, ধাপে ধাপে এই কড়াকড়ি তুলে দেওয়া হবে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here