Jaya Bachchan
ছবি: টাইমস অব ইন্ডিয়া থেকে

নয়াদিল্লি: রাজ্যসভার অধিবেশনে নারীর উপর যৌন নির্যাতন নিয়ে প্রবল ধিক্কারের সামনে পড়তে হল কেন্দ্রের শাসক দলকে। বুধবার সংসদের উচ্চকক্ষে সমস্ত বিরোধী দলের পক্ষ থেকেই এই একটি বিষয়কে সামনে রেখে কেন্দ্রের শাসক দলকে তুলোধনা করা হয়। কংগ্রেসের তরফে জিরো আওয়ারে কুমারী সেলজার উত্থাপিত ইস্যুকে সামনে রেখে একাট্টা বিরোধী দলের সদস্যরা নিজেদের যন্ত্রণার কথা তুলে ধরেন। নিজের মত ব্যক্ত করেন সমাজবাদী পার্টির সাংসদ জয়া বচ্চন।

জয়া এ দিন বলেন, “প্রতিদিন, প্রতিটা সেকেন্ডে নারী নিরাপত্তার প্রশ্নে আমি অপ্রস্তুত হয়ে যাই”। দিনে দিনে নারীর উপর যৌন নির্যাতনের ঘটনা বেড়েই চলেছে। এর জন্য দায়ী আইন-শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাগুলির দুর্বলতা। মানুষ বিচারের চেয়ে থানা-পুলিশে গেলেও বিড়ম্বনায় পড়তে হয় বলে দাবি করেন বিরোধী সংসদ সদস্যরা। জয়া বলেন, নারী নিরাপত্তার এই ক্রমাবনতি দেখে প্রত্যেকে হতাশগ্রস্থ হয়ে পড়ছে।

আরও পড়ুন: মরাঠাদের ডাকা বন্‌ধে অগ্নিগর্ভ মুম্বই, পরিষেবা বন্ধ করল বেস্ট

রাজ্যসভার চেয়ারম্যাম এম বেঙ্কাইয়া নায়ডু অবশ্য বলেন, এটা একটা সামাজিক সমস্য। ফলে রাজনীতির ঊর্ধ্বে উঠে সামাজিক ভাবেই এর মোকাবিলা করতে হবে। যদিও কংগ্রেস সদস্যরা দাবি করেন, আইন রক্ষার কাজে কেন্দ্রের উদাসীনতা সংশ্লিষ্ট সংস্থাগুলিকে দুর্বল থেকে দুর্বলতর করে তুলছে। যার ফলে অপরাধের সংখ্যাও বেড়েই চলেছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here