মোদীর ‘ট্রাম্প সরকার’ মন্তব্যে সাফাই দিলেন বিদেশমন্ত্রী

0

ওয়াশিংটন: ‘হাওডি মোদী’ অনুষ্ঠানে, ‘অব কী বার ট্রাম্প সরকার’ মন্তব্য করে বিরোধীদের নিশানায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ব্যাপারটা নিয়ে বিতর্ক তৈরি হওয়ার পর সেটা নিয়ে সাফাই দেওয়ার চেষ্টা করলেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।

তিনি সাফ জানালেন, মোদীর মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে। ট্রাম্প ব্যবহৃত স্লোগানই মোদী আওড়েছেন বলে জানান জয়শঙ্কর।

তিন দিনের ওয়াশিংটন সফররত কেন্দ্রীয় বিদেশমন্ত্রী জানান যে মার্কিন যুক্তরাষ্ট্রের ঘরোয়া রাজনীতি নিয়ে ভারতের ‘অত্যন্ত নিরপেক্ষ’ দৃষ্টিভঙ্গি রয়েছে।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর হিউস্টনে মেগা ইভেন্টে যোগ দেন মোদী। সেখানে তাঁকে কার্যত রকস্টারের মতো স্বাগত জানানো হয়। শুধু তা-ই নয়, কিছুটা অস্বাভাবিক পথে হেঁটে ওই অনুষ্ঠানে উপস্থিত ৫০ হাজার দর্শকের সামনে মার্কিন প্রেসিডেন্টকে উপস্থাপন করান মোদী।

সেখানে ট্রাম্পের সম্পর্কে বলতে গিয়ে মোদী বলেন, “বন্ধুরা, প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে আমাদের সম্পর্ক খুব ভালো হয়েছে। কিন্তু এ বার বলব প্রার্থী ট্রাম্পের কথা। খুব জোরেই আমি শুনতে পাচ্ছি, ‘অব কী বার ট্রাম্প সরকার।’

এর পরেই দেশের রাজনীতিতে তোপের মুখে পড়েন মোদী। বিরোধীদের দাবি, মার্কিন নির্বাচনে ট্রাম্পের হয়ে প্রচার করতেই এই স্লোগান তুলেছেন মোদী।

তবে জয়শঙ্কর বিরোধীদের সেই দাবি নস্যাৎ করে দিয়েছেন। তাঁর সাফ কথা, “ভালো করে খেয়াল করুন মোদী কী বলেছেন। গত বারের নির্বাচনে ট্রাম্প যে স্লোগান তুলেছিলেন, সেটাই পুনরায় আওড়েছেন প্রধানমন্ত্রী। এটা নিয়ে বিতর্ক বাড়ানোর কোনো দরকার নেই।”

আরও পড়ুন জীবন বদলে গেল! ৩০ টাকা খরচা করে ৫০ লক্ষ টাকার মালিক হলেন রিকশাচালক

জয়শঙ্কর যাই বলুন না কেন, ব্যাপারটা নিয়ে কেন্দ্র তথা বিজেপি কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিল বলেই যে জয়শঙ্করকে এই সাফাই গাইতে হল, তা আর বলার অপেক্ষা রাখে না।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here