bjp flag down

ওয়েবডেস্ক: বিহারের জোকিহাট বিধানসভা এনডিএ শরিক জেডি(ইউ)-র হাতছাড়া হয়েছে। তবে এই কেন্দ্রটি ঠিক যে ভাবে লালুপ্রসাদ যাদবের আরজেডির দখলে গেল, তা লজ্জায় ফেলে দিয়েছে স্থানীয় বিজেপি নেতাদের।

ওই কেন্দ্রের ফলাফলে দেখা গিয়েছে জেডি(ইউ) ভোট পেয়েছে ৩৭,৯১৩ টি। অন্য দিকে আরজেডি প্রার্থী ভোট পেয়েছেন ৭৬,০০২টি। অর্থাৎ আরজেডি প্রার্থী ৩৮,০৮৯টি ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। স্বাভাবিক ভাবে দুই প্রার্থীর প্রাপ্ত ভোটের ব্যবধানের থেকেও কম ভোট পেয়েছেন বিজেপি সমর্থিত জেডি(ইউ) প্রার্থী। এই ঘটনাটি নিয়ে কটাক্ষ করতে ছাড়ছে না আরজেডি। লালু-পুত্র তেজস্বী যাদব সংবাদ সংস্থার কাছে এই বিষয়টিকেও তুলে ধরেছেন।

পাশাপাশি মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের পদত্যাগ দাবি করেছেন তেজস্বী। তিনি বলেন, বিরোধীরা এক জোট হয়েছে বলেই শাসক দলের এই নির্মম পরিণতি। যারা বিদ্বেষ ছড়াচ্ছিল, তারা পরাজিত হয়েছে। জেডি(ইউ)-র প্রার্থী ধর্ষণ ও খুনের মামলায় অভিযুক্ত। তাঁকে মানুষ ভোট দেননি।

অন্য দিকে জেডি(ইউ)-র একটা ্অংশ মনে করে, বিজেপির সঙ্গে চলতে থাকলে এ ভাবেই একের পর এক আসন হাতছাড়া হতে পারে তাদের। যদিও সরকারি ভাবে নীতীশ কুমার এ বিষয়ে এখনও কোনো মন্তব্য করেননি।

আরও পড়ুন: টি টুয়েন্টির ঢঙে ভোট জিততে গিয়ে ‘ক্লিন বোল্ড’ হয়ে গেলেন মোদী!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here