ব্যাপক ভাবে এগিয়ে বিজেপি, মুখ পুড়ছে নীতীশ কুমারের

0
Nitish KUmar
নীতীশ কুমার। ফাইল ছবি

খবরঅনলাইন ডেস্ক: মুখ পুড়ছে নীতীশ কুমারের (Nitish Kumar)। এনডিএ জোটে বিজেপির থেকে অনেকটাই পিছিয়ে গিয়েছে তাঁর দল জনতা দল ইউনাইটেড। বিশেষজ্ঞদের দাবি, সাম্প্রতিক কালের মধ্যে সব থেকে বিশ্রী পারফরম্যান্স করতে চলেছে জেডিইউ।

মঙ্গলবার, বিহারের নির্বাচনের ভোট গণনা শুরু হওয়ার পর থেকেই এগিয়ে ছিল আরজেডি নেতৃত্বাধীন মহাজোট। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কামব্যাক করার চেষ্টা করছে এনডিএ। এনডিটিভির রিপোর্ট অনুযায়ী এ দিন সকাল ৯:২৫ পর্যন্ত আরজেডি জোট ১০৫ এবং এনডিএ জোট ১০৩টি আসনে এগিয়ে।

চমকটা রয়েছে এনডিএ-এর মধ্যে। কারণ এই ১০৩টি আসনের মধ্যে বিজেপি ৫৯টি আসনে এগিয়ে রয়েছে। নীতীশের জেডিইউ এগিয়ে মাত্র ৩৮টি আসনে।

নীতীশের বিরুদ্ধে প্রতিষ্ঠানবিরোধিতার হাওয়া যে রয়েছে সেটা নির্বাচনী বিশেষজ্ঞরা যেমন বুঝেছিলেন, তেমনই বুঝেছিল শরিক বিজেপিও। তাই নির্বাচনী প্রচারে এই জোটটিকে সে ভাবে সংঘবদ্ধ হতে দেখা যায়নি। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বার কয়েক বিহারে গেলেও জেডিইউ বা নীতীশের হয়ে সে ব্যাপারে গলাও ফাটাননি।

নীতীশের দলের এই বিশ্রী পারফরম্যান্সের কারণে আখেরে লাভ হচ্ছে বিজেপির। বিহারে তাদের সেরা ফলাফলও গেরুয়া শিবিরে করে ফেলতে পারে বলে মনে করা হচ্ছে।

এ দিকে ভোটপর্বের শুরু থেকেই এলজেপির প্রধান চিরাগ পাসোয়ান বলে আসছেন নীতীশ আর মুখ্যমন্ত্রীর আসনে বসবেন না। তাঁর এই ভবিষ্যদ্বাণী মিলে যাওয়ার প্রবল সম্ভাবনা তৈরি হয়েছে।

(বিহার নির্বাচনের ফলাফলের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে)

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন