নয়াদিল্লি : অ্যালুমিনিয়াম ফয়েলে মুড়ে কোটি কোটি টাকা পাচার করতে গিয়ে ধৃত বিমানসেবিকা। নাম দেবশি কুলশ্রেষ্ঠ। জেট এয়ারওয়েজের বিমানকর্মী ২৫ বছরের দেবশি। ডিরেক্টরেট অব রেভিনিউ ইনটেলিজেন্স জানিয়েছে, সোমবার ভোর রাতে দিল্লি থেকে হংকংগামী বিমান থেকে ৩.২১ কোটি মার্কিন ডলার-সহ আটক হন এই বিমানসেবিকা। দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয় তাঁকে। জানা গিয়েছে, গত দু’ মাসে মোট সাতবার উড়ানে করে টাকা পাচার করেছেন তিনি। এই ক’বারে প্রায় ১০ লক্ষ মার্কিন ডলার চোরাচালান করেন দেবশি। ঘটনায় যোগ রয়েছে হাওলা চোরাকারবারিদের। অমিত মালহোত্র এমনই একজন কারবারি। সেই কাজে লাগাচ্ছিল দেবশিকে।

জেট বিমান সংস্থাও বিবৃতি দিয়ে এই খবরের সত্যতা স্বীকার করেছে। সংস্থা জানিয়েছে, তদন্ত চলছে। এই ব্যাপারে উপযুক্ত সময়ে যাবতীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সূত্রের খবর, চোরাকারবারিদের কালো টাকা পাচার করে তার পরিবর্তে সোনা নিয়ে আসা হত দেশে। আর কাজটা করে পাচার হওয়া মোট টাকার এক শতাংশ পেতেন দেবশি।

গত ছ’ মাস ধরে দেবশির সঙ্গে অমিতের বন্ধুত্ব হয়। তার পর থেকেই শুরু হয় তাঁকে কাজে লাগানো। তদন্তে অমিতের দিল্লির বাড়ি থেকে তিন লক্ষ টাকা নগদ আর ১৬০০ মার্কিন ডলার পাওয়া গেছে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন