পানাজি : কাক ভোরে বিপত্তি। ওড়ার সময় রানওয়ে থেকে পিছলে গেল জেট এয়ারওয়েজের মুম্বইগামী বিমান। ডাবোলিম বিমানবন্দরে ৩৬০ ডিগ্গি ঘুরে রানওয়ে থেকে পিছলে যায় বিমানটি। সেই সময় বিমানে ১৫৪ জন যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে। এই ঘটনায় বিমানে ভিতরে থাকা যাত্রীদের মধ্য হুড়োহুড়ি পড়ে যায়। এখনও পর্যন্ত ১৫ জন যাত্রীর আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। তবে আঘাত তেমন গুরুতর নয়। এক বিমান আধিকারিক জানিয়েছেন, যাত্রীদের কারো কারোর হাড় ভেঙেছে। তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়।

মঙ্গলবার ভোর পাঁচটা নাগাদ ডাবোলিম বিমানবন্দর থেকে রওনা দেওয়ার সময় এই ঘটনা ঘঠে। জেট এয়ারওয়েজের বিমান ৯ ডব্লু ২৩৭৪ বিমানটি দুবাই থেকে গোয়া হয়ে মুম্বই যাচ্ছিল। টেক-অফের সময় বিমানটি রানওয়ে থেকে পিছলে যায়।

ঘটনায় জেট এয়ারওয়েজের ভূমিকা নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন যাত্রীরা। এক যাত্রী জানিয়েছেন, রানওয়ে থেকে পিছলে যাওয়ার পর ২০-২৫ মিনিট বাদে উদ্ধার কাজ শুরু হয়।

 

ডিরেক্টোরেট জেনারেল সিভিল অ্যাভিয়েশন অ্যান্ড এয়ারক্রাফ্ট অ্যাক্সিডেন্ট এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। যাত্রীদের মুমম্বইয়ে পৌঁছে দেবার জন্য বিশেষ ব্যবাস্থা করা হয়েছে জেট এয়ারওয়েজ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here