হাওড়ায় উদ্ধার হওয়া টাকা। ফাইল ছবি

নয়াদিল্লি: হাওড়ায় ঝাড়খণ্ডের তিন বিধায়কের গাড়ি থেকে নগদ উদ্ধার এবং গ্রেফতারের ঘটনার তদন্তে দিল্লি গিয়ে পুলিশের কাছে বাধার অভিযোগ তুলল পশ্চিমবঙ্গ সিআইডি। টাকা উদ্ধারের ঘটনায় দিল্লিতে তল্লাশি চালাতে গিয়ে বাধার মুখে পড়তে হয় বলে অভিযোগ।

ঝাড়খণ্ডের তিন কংগ্রেস বিধায়কের কাছ থেকে ৪৯ লক্ষ টাকা উদ্ধারের ঘটনায় তদন্ত চালাচ্ছে সিআইডি। সেই তদন্ত করতে গিয়ে দিল্লির সাউথ ক্যাম্পাস থানা এলাকায় সিদ্ধার্থ মজুমদার নামে এক ব্যবসায়ীর খোঁজ পায় এ রাজ্যের সিআইডি-র একটি টিম। কিন্তু তল্লাশি চালানোর আগেই বাধা দেয় দিল্লি পুলিশ। ওই টিমকে থানায় বসিয়ে রাখা হয়।

সিআইডি-র দাবি, তল্লাশিতে যাওয়ার আগে স্থানীয় থানায় সহযোগিতা চাওয়া হয়। সমস্ত প্রোটোকল মেনে সেই মতো সাউথ ক্যাম্পাস থানাকে জানিয়ে দেওয়া হয়েছিল। তল্লাশি শুরুর পর আচমকা দিল্লি পুলিশের এক উচ্চপদস্থ কর্তার নির্দেশে পুলিশের একটি দল এসে তল্লাশিতে বাধা দেয়। তাদের কাছে ওয়ারেন্ট থাকা সত্ত্বেও তাদের বাধা দেওয়া হয়। থানায় নিয়ে গিয়ে বসিয়ে রাখা হয় সিআইডি-র চার আধিকারিককে। এই ঘটনায় আদালত অবমাননা করা হচ্ছে বলে দাবি সিআইডি-র।

সিআইডি সূত্রের দাবি, সিদ্ধার্থ মজুমদারের ওই বাসভবনে অসংখ্য গুরুত্বপূর্ণ নথি থাকতে পারে বলে তারা জানতে পেরেছিল। যেগুলো এই তদন্তের গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে নিতে পারে। কিন্তু দিল্লি পুলিশের বাধার ফলে সেই গুরুত্বপূর্ণ নথি গোয়েন্দাদের হাতছাড়া হল বলে দাবি করা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে হাওড়ার পাঁচলায় একটি গাড়ি থেকে উদ্ধার হয় প্রায় ৪৯ লক্ষ টাকা। ওই টাকা উদ্ধারের ঘটনায় ঝাড়খণ্ডের তিন বিধায়কের যোগ পাওয়া যায়। হাওড়া আদালতের নির্দেশে একাধিক জায়গায় তল্লাশি চালাচ্ছে সিআইডি।

আরও পড়তে পারেন:

উপরাষ্ট্রপতি পদপ্রার্থী জগদীপ ধনকরকে সমর্থন মায়াবতীর, কী দাঁড়াল সমীকরণ

করোনা অতিমারি ঢুকতেই ধূমপান ছাড়ার প্রবণতায় ভাটা, বলছে সমীক্ষা

পার্থ-অর্পিতাকে ফের হেফাজতে চাইতে পারে ইডি, জুতো-কাণ্ডের পর বাড়ছে নিরাপত্তা

ব্যালট হ্যাকিংয়ের হুমকি, সতর্কতার কারণে ব্রিটেনের প্রধানমন্ত্রী ভোটে বিলম্ব

আজ মন্ত্রীসভায় রদবদল, শপথ বিকেলে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন