ছাত্রবিক্ষোভের পর কিছুটা নমনীয় জেএনইউ কর্তৃপক্ষ, সন্তুষ্ট নন বিক্ষোভকারীরা

0

নয়াদিল্লি: ছাত্রবিক্ষোভের জেরে কিছুটা নমনীয় হল জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (জেএনইউ) কর্তৃপক্ষ। হোস্টেলের মাত্রাতিরিক্ত ভাড়া কিছুটা কমানোর সিদ্ধান্ত নিয়েছে তারা। যদিও এতে সন্তুষ্ট হচ্ছেন না বিক্ষোভরত পড়ুয়ারা। তাদের দাবি, যতক্ষণ না হোস্টেলের ভাড়া পুরোটা কমানোর সিদ্ধান্ত না নেওয়া হচ্ছে, ততক্ষণ এই আন্দোলন চলবে।

জেএনইউয়ের হোস্টেলের মাত্রাতিরিক্ত ভাড়াবৃদ্ধির প্রতিবাদে গত কয়েকদিন ধরেই বিক্ষোভ দেখাচ্ছে বিশ্ববিদ্যালয়ের ছাত্রসংসদ। গত সোমবার এই বিক্ষোভকে কেন্দ্র করে রণক্ষেত্রর চেহারা নেয় জেএনইউ, যখন পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন পড়ুয়ারা।

জেএনইউ কর্তৃপক্ষ প্রথমে পড়ুয়াদের কোনো দাবিই মানতে চাননি। কিন্তু বুধবার তাদের তরফ থেকে একটি বিবৃতিতে জানানো হয়, যে হোস্টেলের ভাড়া কমানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

এই ভাড়া কমানোকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ‘মেজর রোলব্যাক’ আখ্যা দিলেও, ঠিক কতটা কমানো হয়েছে, সে ব্যাপারে কিছু জানানো হয়নি।

আরও পড়ুন বুলবুলের জেরে তছনছ জনপ্রিয় পর্যটনকেন্দ্র, আগামী পাঁচ মাসের সব বুকিং বাতিল

তাই এখনই বিক্ষোভ ছেড়ে বেরিয়ে আসতে রাজি নন পড়ুয়ারা। এই প্রসঙ্গেই জেএনইউ ছাত্র সংসদের সহসভাপতি সাকেত মুন বলেন, “আমাদের দাবি ভাড়া যতটা বাড়ানো হয়েছে, ঠিক ততটাই কমাতে হবে। আমরা উপাচার্যের সঙ্গে দেখা করে আমাদের দাবিদাওয়া পেশ করতে চাই।”

তবে বিক্ষোভরত পড়ুয়াদের সঙ্গে দেখা করতে এখনও রাজি হননি জেএনইউয়ের উপাচার্য এম জগদীশ কুমার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.