দিল্লির ‘জেএনইউ’ হোক ‘এমএনইউ’, দাবি বিজেপি সাংসদের

0
narendra modi and jawaharlal nehru
প্রতিনিধিত্বমূলক ছবি

ওয়েবডেস্ক: দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় বা ‘জেএনইউ’-র নাম পরিবর্তনের দাবি তুললেন বিজেপি সাংসদ হংসরাজ হংস। উত্তর দিল্লির বিজেপি সাংসদের দাবি, এ বার ওই বিশ্ববিদ্যালয়ের নাম ‘এমএনইউ’ করা উচিত।

জেএনইউ-তে গত শনিবার আয়োজিত ‘এক শাম, শহিদঁ কে নাম’ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন হংসরাজ। সেখানে জম্মু ও কাশ্মীর সমস্যা সম্পর্কে তিনি বলেন, “আমাদের পূর্বসূরিদের ভুলের মাশুল আমাদেরই দিতে হচ্ছে”। এ ব্যাপারে তিনি গান্ধী-নেহরু পরিবারের সদস্যদের উদ্দেশে তীব্র কটাক্ষ ছুড়ে দেন।

তিনি বলেন, “প্রার্থনা করুন আমরা যেন শান্তিতে থাকতে পারি। কোনো বোমা হামলার ঘটনা যেন না ঘটে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামেই ‘জেএনইউ’-র নামকরণ হওয়া উচিত। মোদীজির নামেও তো কিছু থাকা উচিত”।

অনুষ্ঠানের শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে হংসরাজ বলেন, “জম্মু ও কাশ্মীর নিয়ে অতীতে জওহরলাল নেহরু একাধিক ভুল পদক্ষেপ নিয়েছিলেন”।

‘জেএনইউ’-র নাম পরিবর্তন প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, “আমি এই প্রথমবার ‘জেএনইউ’-তে এসেছি। জেএনইউ সম্পর্কে অনেক কিছুই শুনেছি। তবে এখন মোদী সরকারের একাধিক উদ্যোগে অনেক পরিবর্তন এখানে এসেছে। মোদীজি জাতির জন্য অনেক কিছুই করেছেন। সে দিকে তাকিয়েই আমি বলেছি, ‘জেএনইউ’-র নাম এ বার প্রধানমন্ত্রীর নামে মোদী নরেন্দ্র ইউনিভার্সিটি বা ‘এমএনইউ’ করা হোক”।

বিজেপির ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (এবিভিপি) আয়োজত ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপি সাংসদ মনোজ তিওয়ারি। তিনি বলেন, “এখন জেএনইউ-তে ইতিবাচক হাওয়া বইছে”।

বিজেপির দিল্লি প্রধান মনোজ বলেন, “আমরা এখন একটা ইতিবাচক জেএনইউ দেখছি। অতীতে এখানে কেউ ‘ভারত তেরে টুকরে হোঙ্গে’ স্লোগান তুললেও এখন পড়ুয়ারা এখানে ‘বন্দে মাতরম’ এবং ‘ভারত মাতা কি জয়’ স্লোগান তুলছেন”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here