জেএনইউ উপাচার্যের অপসারণের দাবি তুললেন মুরলীমনোহর যোশী

0

নয়াদিল্লি: প্রাক্তন মানবসম্পদ উন্নয়নমন্ত্রী এবং প্রবীণ বিজেপি নেতা মুরলিমনোহর যোশী বৃহস্পতিবার জেএনইউয়ের উপাচার্য এম জগদেশ কুমারকে অপসারণের দাবি তুললেন। তিনি বলেন, “ফি-বৃদ্ধির সংকট নিরসনে সরকারের প্রস্তাব বাস্তবায়ন না করার বিষয়ে তিনি একগুঁয়ে মনোভাবের পরিচয় দিয়েছেন”।

যোশী টুইটারে লিখেছেন, “রিপোর্টে জানা গিয়েছে, মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক দু’বার জেএনইউ উপাচার্যকে জেএনইউতে বর্ধিত ফি সংক্রান্ত সমস্যা সমাধানের জন্য কিছু যুক্তিসঙ্গত ও কার্যকরী সূত্র বাস্তবায়নের পরামর্শ দিয়েছিল। তাঁকে পড়ুয়া এবং অধ্যাপকদের সঙ্গে আলোচনায় বসার পরামর্শও দেওয়া হয়েছিল”।

একই সঙ্গে তিনি যোগ করেছেন, “এটাই বিস্ময়কর যে, উপাচার্য সরকারি প্রস্তাব বাস্তবায়ন না করার বিষয়ে অনড় রয়েছেন। এই মনোভাব শোচনীয় এবং আমার মতে এ ধরনের উপাচার্যকে এই পদে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়া উচিত নয়”।

প্রসঙ্গত, জেএনইউ ক্যাম্পাসে সাম্প্রতিক দুষ্কৃতী হামলার তীব্র নিন্দা করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জদগেশ মনে করিয়ে দিয়েছিলেন, এই ঘটনা ‘বিক্ষোভকারী পড়ুয়াদের কৃতকর্মের ফল’। গত রবিবারের ঘটনার নিন্দা করে একের পর এক টুইটার পোস্টে তেমন মন্তব্যই করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এম জগদেশ কুমার। তবে সোমবার কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বৈঠকে এড়িয়ে গেলেন উপাচার্য জগদেশ কুমার।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন