সাংবাদিক প্রশান্ত কনোজিয়া।

ওয়েবডেস্ক: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে ‘আপত্তিকর’ খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়ে গ্রেফতার হলেন এক সাংবাদিক।

দিল্লির বাসিন্দা পেশায় ফ্রিলান্স সাংবাদিক প্রশান্ত কনোজিয়া ফেসবুক এবং টুইটারে একটি ভিডিও পোস্ট করেছিলেন। সেই ভিডিওয় দেখা গিয়েছে, এক মহিলা ওই সাংবাদিকদের সঙ্গে কথা বলে জানাচ্ছেন, তিনি যোগী আদিত্যনাথকে বিয়ে করতে চান। কনোজিয়ার ব্যাপারটাকে ভালো ভাবে নেয়নি উত্তরপ্রদেশ পুলিশ।

ইচ্ছাকৃত ভাবে যোগীর ‘ভাবমূর্তি ক্ষুণ্ণ’ করা হচ্ছে, এই মর্মে লখনউয়ের এক থানায় অভিযোগ দায়ের করেন এক পুলিশ অফিসার। তাঁর সেই অভিযোগের ভিত্তিতেই প্রশান্তকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। তথ্য আইনের ৬৭ নম্বর ধারায় তাঁকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি অপরাধমূলক ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে।

আরও পড়ুন তীব্র জলসংকটে রেহাই নেই, জল চুরি দোসর, আটকাতে অভিনব সিদ্ধান্ত রাজস্থানের বাসিন্দাদের

প্রশান্ত কনোজিয়া ছাড়াও একই ঘটনার জন্য একটি বেসরকারি খবরের চ্যানেলের মালিক এবং মুখ্য সম্পাদককেও গ্রেফতার করা হয়েছে। ‘নেশন লাইভ’ নামক ওই চ্যানেলের একটি যুক্তিতর্ক অনুষ্ঠানে গত ৬ জুন, যোগী আদিত্যনাথের বিরুদ্ধে ‘আপত্তিকর’ মন্তব্য করেন ওই মহিলা।

এতেই ক্ষুব্ধ হন যোগীর সমর্থকরা। চ্যানেলের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়। তার পরেই গ্রেফতার হন চ্যানেলের মালিক ঈষিকা সিং এবং মুখ্য সম্পাদক অনুজ শুকলা। পুলিশের আরও অভিযোগ তদন্তে দেখা গিয়েছে ওই চ্যানেলের কোনো বৈধ অনুমতিপত্র নেই। গ্রেফতারের পর চ্যানেলের তরফ থেকে অবশ্য কোনো বিবৃতি আসেনি।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here