কলভা বিচে অ্যাডভেঞ্চার স্পোর্টস-এর ব্যবস্থা।

ওয়েবডেস্ক: প্রযুক্তিগত ত্রুটির ফল ভুগতে হল ভারতে ভ্রমণে আসা প্রবীণ দম্পতিকে। মাত্র পাঁচ মিনিট দেরি হওয়ায় দশ ঘণ্টার দীর্ঘ বিমানযাত্রায় তাদের দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হল।

ঘটনায় ভুক্তভোগী ৭৭ বছরের নেড বিয়ারক্রফট এবং তাঁর স্ত্রী মার্গারেট। ঘটনার পর থেকেই অসুস্থ হয়ে গিয়েছেন দু’জন। এই ব্যাপারে ভারতীয় দূতাবাসের কাছে অভিযোগ জানানো হলেও এখনও পর্যন্ত কোনো জবাব আসেনি।

কী হয়েছিল সমস্যা?

সম্পূর্ণ প্রযুক্তিগত একটা ভুলের ফল ভুগতে হয়েছে ওই দম্পতিকে। ব্রিটেনের গ্যাটউইক এবং গোয়ার মধ্যে সময়ের পার্থক্যের জন্যই এই সমস্যা তৈরি হয়েছে। দুই জায়গার মধ্যে সময়ের পার্থক্য সাড়ে চার ঘণ্টা।

ভারতে প্রবেশ করার অনুমতি সাপেক্ষে ভিসার মেয়াদ ছিল ২১ মার্চ পর্যন্ত। ওই দম্পতি ২১ মার্চ ব্রিটেনের সময়ে সকাল ৯:১৫-এর বিমান ধরেন। সেই বিমানটি গোয়া বিমানবন্দরে এসে পৌঁছোয় ২২ মার্চ রাত ১২:০৫-এ। অর্থাৎ মাত্র পাঁচ মিনিট আগেই শেষ হয়ে গিয়েছে তাঁদের ভিসার মেয়াদ। আধিকারিকদের কাছে বারবার অনুরোধ করা সত্ত্বেও তাঁরা বিশেষ পাত্তা দেননি। কোনো অনুরোধ ন মেনেই একই বিমানেই তাঁদের বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।

ফের দীর্ঘ দশ ঘণ্টার বিমানযাত্রা করে যতক্ষণে ওই দম্পতি বাড়ি ফেরেন ততক্ষণে তাঁরা অসুস্থ। জানা গিয়েছে, গোয়ার প্যাকেজের জন্য দু’হাজার পাউন্ড খরচা করেছেন দম্পতি। কোনো টাকা ফেরত না পেয়েই তাঁদের ফিরে যেতে হয়েছে।

ভারতপ্রেমিক নেডের খুব ইচ্ছে ছিল ভারতে আসার। তিনি বলেন, “আমার অনেক দিনের স্বপ্ন ছিল ভারতে আসার। কিন্তু আর কোনো দিন ভারতে যাব না আমি।”

এই ঘটনা ভারতের পর্যটনের প্রসারে একটা কালি লাগিয়ে দিয়ে গেল বই-কি!

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here