দিল্লি-হরিয়ানার সংক্রমণ কিছুটা চিন্তা বাড়ালেও গত ২৪ ঘণ্টায় ভারতে কোভিডে মৃত মাত্র ১ জন

0

নয়াদিল্লি: দিল্লি এবং হরিয়ানায় করোনা সংক্রমণ বাড়ছে। কিন্তু গত ২৪ ঘণ্টায় ভারতে সংক্রমণ বেশ কিছুটা কমে গেল। আরও বড়ো কথা হল, এই সময়সীমার মধ্যে মাত্র একজনের মৃত্যু হয়েছে দেশে।

ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭ জন। এর ফলে দেশে মোট কোভিডরোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৪ কোটি ৩০ লক্ষ ৩৯ হাজার ৩৩ জন।

দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৮ জন জন। এর ফলে মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা এখন বেড়ে হয়েছে ৪ কোটি ২৫ লক্ষ ৬ হাজার ২২৮ জন। ভারতে বর্তমানে সুস্থতার হার রয়েছে ৯৮.৭৬ শতাংশে।

গত ২৪ ঘণ্টায় ১৮৮ জন সক্রিয় রোগী বেড়েছে দেশে। এর ফলে ভারতে এখন মোট সক্রিয় রোগী রয়েছেন ১১ হাজার ৫৮ জন। অর্থাৎ বর্তমানে মাত্র ০.০৩ শতাংশ রোগী চিকিৎসাধীন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১ জনের মৃত্যু রেকর্ড করা হয়েছে। এর ফলে ভারতে এখন মোট মৃতের সংখ্যা হয়েছে ৫ লক্ষ ২১ হাজার ৭১১। দেশে বর্তমানে মৃত্যুহার রয়েছে ১.২১ শতাংশ।

দিল্লি, হরিয়ানাতে করোনা সংক্রমণ এখনও কিছুটা বেশিই রয়েছে। গত ২৪ দিল্লিতে ২৯৯ এবং হরিয়ানাতে ১৭৯ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। হরিয়ানার সংক্রমণের ৯৫ শতাংশই হয়েছে দিল্লির সীমান্তবর্তী গুরুগ্রাম এবং ফরিদাবাদে।

আরও পড়তে পারেন:

আজই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে কালবৈশাখীর সম্ভাবনা, আরও বাড়বে নতুন বছরে

অন্ধ্রপ্রদেশের রাসায়নিক কারখানায় বিধ্বংসী আগুন, পুড়ে মৃত্যু ৬ শ্রমিকের

মুসলিম মহিলাদের ধর্ষণের হুমকি, ১১ দিন পর গ্রেফতার সেই ‘সাধু’

ভারতের অর্থনৈতিক বৃদ্ধির পূর্বাভাসে কোপ, ইউক্রেন সংকটকেই কাঠগড়ায় তুলল বিশ্ব ব্যাঙ্ক

মিছিল চলাকালীন আঘাত, হাসপাতালে শুভেন্দু অধিকারী

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন