গুয়াহাটি: কেন্দ্র এবং রাজ্য সরকার ৮ জুন থেকে মন্দির খোলার কথা বললেও গুয়াহাটির বিখ্যাত কামাখ্যা মন্দির (Kamakhya Temple) ৩০ জুন পর্যন্ত বন্ধই থাকছে। ফলে এ বারের অম্বুবাচী মেলাও বাতিল করে দিয়েছে মন্দির কত্রিপক্ষ।

অন্য ছোটোখাটো মন্দির খোলা যায়। কিন্তু কামাখ্যা মন্দির খুললে ভক্ত সমাগম যে নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে, সেটা বুঝেছে মন্দির কর্তৃপক্ষ। আর এই মুহূর্তে অসমের (Assam) করোনা-সংক্রমিতের সংখ্যা উদ্বেগজনক ভাবে বাড়ছে। ফলে কোনো রকম ঝুঁকি নিতে রাজি নয় কামাখ্যা মন্দির।

Loading videos...

স্থানীয় ভক্তদের অবশ্য আশা ছিল দেশ দেশান্তর থেকে ভক্তদের সমাগম না হলেও মন্দিরে পুজোর আয়োজন করা যাবে। সেই আশায় জল ঢেলে মন্দির কর্তৃপক্ষ জানান যে, ৩০ জুন পর্যন্ত কোনো ভক্তকেই মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

এ বছর ২২ থেকে ২৬ জুন অম্বুবাচী মেলা। প্রতি বছর এই সময়ে ভারতের বিভিন্ন প্রান্ত থেকে ভক্তের ঢল নামে কামাখ্যা মন্দিরে। কিন্তু এ বার সেটা হচ্ছে না বলে মন্দির কত্রিপক্ষ যে কিছুটা হতাশ তা তো বলার অপেক্ষা রাখে না। কিন্তু তবুও মানুষের শরীরস্বাস্থ্যের কথা ভেবেই এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

অসমে এই মুহূর্তে মোট করোনা-আক্রান্তের সংখ্যা ১৩৯০। এর মধ্যে বেশিরভাগই বাইরের রাজ্য এবং বিদেশ থেকে ফেরা মানুষজন এবং অভিবাসী শ্রমিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.