চেন্নাই : ৬৩ বছরে পা দিতে চলেছেন জনপ্রিয় তামিল অভিনেতা কমল হাসন। বুধবার তাঁর জন্মদিন। তার প্রাক লগ্নে মঙ্গলবার তিনি একটা নতুন মোবাইল অ্যাপলিকেশন চালু করলেন। অ্যাপটির নাম ‘মইয়ম হুইসেল’। তিনি বলেন, এটা তাঁর ফ্যানেদের সঙ্গে একটা যোগাযোগ মাধ্যম হিসেবে কাজ করবে। পাশাপাশি রাজনীতিতে পদার্পণ করার ব্যাপারেও তিনি কিছু কথা বলেন। জাতীয় পতাকার অশোক চক্র সম্পর্কে তিনি বলেন, এটা আগে ধর্মচক্র ছিল। এখন দুষ্ট চক্রে পরিণত হয়েছে। তিনি তা আবার ধর্মচক্রে পরিণত করবেন। এ ব্যাপারে অনুগামীদের সঙ্গ দিতে বলেন তিনি।

কমল হাসন বলেন, তিনি শীঘ্রই রাজনীতি আসবেন। তার জন্য দল গঠনের কাজ চলছে। তিনি রাজনীতিতে একদম শক্তপোক্ত ভাবে পা রাখতে চান। তাই তার তোড়জোড় চলছে। তিনি তা নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে কথাও বলছেন। তবে এখনই সে ব্যাপারে খোলাখুলি ভাবে কথা বলার সময় আসেনি।

মোবাইল অ্যাপের ব্যাপারে তিনি বলেন মানুষের সঙ্গে কথা বলার এটা একটা ‘ওপেন প্ল্যাটফর্ম’। একটা হুইসেলব্লোয়ার গোছের মাধ্যম। যে কোনো জায়গায়, যে কোনো সময় দরকারে, কোনো অন্যায় হতে দেখলে, কোনো সাহায্যের দরকার হলে এর মাধ্যমে মানুষ তাঁকে জানাতে পারবেন। তিনি ন্যায়ের জন্য লড়াই করবেন।

আরও পড়ুন ঃ হিন্দু মহাসভা নেতার হুমকির পর কমল হাসন বললেন, ওরা তো গুলি করে মারার কথাই বলবে

তিনি আরও বলেন, রাজনৈতিক দল গঠনের আগে তিনি মানুষের কী প্রয়োজন সেটা জানতে চান। তাই তিনি মানুষের সঙ্গে কথা বলবেন। তাঁদের কাছে যাবেন। তিনি নাগরিকদের ভেতরে ঢুকতে চান। তাঁর স্বপ্ন একটা সুন্দর তামিলনাড়ু গড়ে তোলা। তাই দল গঠনের আগে তার ভিত তৈরি করা জরুরি। তিনি বলেন, স্বপ্নই নতুন আবিষ্কার নিয়ে আসে।

সম্প্রতি একটা পত্রিকায় হিন্দু চরমপন্থীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে হুমকির মুখে পড়েছেন। তিনি বলেন, উত্তেজনা তো ছড়িয়েছে। চরমপন্থার বিষয়টা অস্বীকার করা যায় না। তার জন্য যদি তাঁকে হত্যা করা হয়, তার জন্য গুলি খেতে তিনি প্রস্তুত। তবে সেই হত্যাটাই শেষ হত্যা হওয়া উচিত।

তিনি বলেন, তিনি বিশ্বাসী বা নাস্তিক কোনোটাই নন। তিনি হিন্দু পরিবারের সন্তান। কিন্তু তিনি সত্যের খোঁজে এ সব থেকে বেরিয়ে এসেছেন।

তিনি এর আগে চেন্নাইয়ের বন্যাপীড়িত মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। এ দিন তিনি আভাদিতে একটা সমাজকল্যাণমূলক শিবিরের কাজে ব্যস্ত ছিলেন। তিনি বলেন, এর সঙ্গে তাঁর রাজনীতির কোনো যোগ নেই। তবে চাইলেই একটাকে অন্যটার কাজে লাগানো যেতে পারে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here