kamal hassan

ওয়েবডেস্ক: পালটা জবাব দিলেন অভিনেতা কমল হাসন। বললেন, যারা সমালোচনা সহ্য করতে পারে না তারা তো গুলি করে মারার কথাই বলবে। অখিল ভারতীয় হিন্দু মহাসভার জাতীয় সহ সভাপতি অশোক শর্মা শুক্রবার বলেছিলেন, কমল হাসনকে গুলি করে মেরে দেওয়া উচিত। তারই জবাবে শনিবার এই মন্তব্য করেন হাসন।

প্রখ্যাত অভিনেতা কমল হাসন বলেছিলেন, হিন্দু চরমপন্থীরা তামিলনাড়ুতে পেশিশক্তির প্রদর্শন করছে। তারা তাদের সাম্প্রদায়িক কর্মসূচি ছড়িয়ে দেওয়ার জন্য বিতর্ক ছেড়ে সন্ত্রাসবাদের আশ্রয় নিচ্ছে। এই মন্তব্যের জেরে হাসনকে ওই হুমকি দেন এই হিন্দু সংগঠনটির নেতা।

অশোক শর্মা বলেন, “কমল হাসন এবং ওই ধরনের লোকেদের শিক্ষা দেওয়ার জন্য হয় ওদের গুলি করে মারা উচিত আর নয় তো ফাঁসিতে ঝোলানো উচিত। হিন্দুদের সম্পর্কে যে-ই খারাপ কথা বলবে এই পবিত্র ভূমিতে তার বেঁচে থাকার কোনো অধিকার নেই। তাদের মন্তব্যের উচিত শাস্তি হল মৃত্যু।”

পালটা জবাবে কমল বলেন, আমরা যদি ওদের প্রশ্ন করি, ওরা আমাদের দেশদ্রোহী আখ্যা দেয় আর আমাদের জেলে ভরতে চায়। এখন তো জেলে আর জায়গা নেই, তাই আমাদের গুলি করে মারতে চাইছে।”

কমল হাসন অভিনীত সব ছবি বয়কট করার ডাক দিয়েছেন ওই সংগঠনের আরেক নেতা। সংগঠনের মেরঠ শাখার সভাপতি অভিষেক অগরওয়াল বলেছেন, “সংগঠনের সব সদস্য প্রতিজ্ঞা করেছেন তাঁরা কমল হাসন বা তাঁর আত্মীয়স্বজনদের অভিনীত কোনো ছবি দেখবেন না। সমস্ত ভারতবাসীরই এই প্রতিজ্ঞা করা উচিত। যাঁরা হিন্দু ও তাঁদের ধর্মের অপমান করবেন, তাঁদের ক্ষমা করা উচিত নয়।”

কমল হাসনকে গুলি করে মেরে দেওয়া উচিত বলে হিন্দু সংগঠনের নেতা যে মন্তব্য করেছেন তাতে হতবাক অনেকেই। তাঁদের আক্ষেপ, অসহিষ্ণুতা কোথায় পৌঁছোলে এ ধরনের মন্তব্য অবলীলায় করা যায় এবং খুনের হুমকি দেওয়া যায়।

 

 

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here