ওয়েবডেস্ক: ভোটপর্ব না মিটলে জনমত সমীক্ষা প্রকাশ্যে আনা যায় না, এই নিয়ে সুপ্রিম কোর্টের নির্দিষ্ট নির্দেশিকা রয়েছে। সুতরাং পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে কী হতে পারে, এখনও সেই ব্যাপারে কোনো জনমত সমীক্ষার ফলাফল জানা যায়নি। কিন্তু মধ্যপ্রদেশের প্রদেশ কংগ্রেস সভাপতি কমল নাথ দাবি করেছেন, তাঁর সঙ্গে যোগাযোগ করেছে এই সমীক্ষা চালানোর ব্যক্তিরা। রাজ্যে পনেরো বছর পর কংগ্রেস ফিরবে, এমনই ইঙ্গিত না কি তাঁকে দিয়েছিলেন তাঁরা।

রাজ্যের ২২৯ জন কংগ্রেস প্রার্থীকে নিয়ে বৃহস্পতিবার একটি সভা করেন কমল নাথ। ভোটগণনার দিন কী কী সতর্কতা অবলম্বন করে চলতে হবে, সেটাই তিনি মনে করিয়ে দেন। সেখানেই তিনি বলেন, এ বার ১৪০টা আসন নিয়ে রাজ্যে ক্ষমতা দখল করবে কংগ্রেস।

আরও পড়ুন ১০০ দিনের কাজে শ্রমদিবস তৈরিতে চলতি বছরেও রেকর্ড গড়তে চলেছে রাজ্য

তিনি বলেন, “জনমত সমীক্ষার সঙ্গে যুক্তি ব্যক্তিরা আমার সঙ্গে যোগাযোগ করে জানিয়েছেন আমরা এ বার এ রাজ্যে ক্ষমতায় বসব। ছত্তীসগঢ় এবং রাজস্থানেও আমরা জিতছি।”

গত কয়েক দিন ধরে বিভিন্ন বিধানসভা কেন্দ্রে ঘুরছেন নাথ। যে যে জায়গায় পাঁচ বছর আগে কংগ্রেসের ভরাডুবি হয়েছিল, সেই কেন্দ্রগুলিতেও যাচ্ছেন তিনি। তাঁর দাবি, সব জায়গা থেকেই ইতিবাচক ইঙ্গিতই পাচ্ছেন তিনি।

রাজ্যে কংগ্রেস ক্ষমতা দখল করলে, তিনি মুখ্যমন্ত্রী হতে পারেন, সাংবাদিকদের এই প্রশ্নকে বেশি পাত্তা দিতে চাননি নাথ। বরং তিনি পাঁচ দিন অপেক্ষা করতে বলেন। তার পরেই সব জানাজানি হয়ে যাবে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here