১৫ দিনে অষ্টম বার, বিহারে ফের আক্রান্ত কানহাইয়া কুমার

0
kanhaiya kumar

আরা (বিহার): বিহারে ফের আক্রান্ত সিপিআই নেতা কানহাইয়া কুমারের কনভয়। এ বারও মাঝ রাস্তায় তাঁর কনভয় লক্ষ্য করে ইট ছুড়ল দুষ্কৃতীরা।

১৫ দিনের মধ্যে অষ্টম বার হামলা চলল কানহাইয়াকে লক্ষ্য করে। এতে কানহাইয়ার কোনো ক্ষতি না হলেও তাঁর অনুগামীদের কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

শুক্রবার বিহারের বক্সার থেকে আরার উদ্দেশে রওনা দেন কানহাইয়া। রাস্তায় তাঁর কনভয় লক্ষ্য করে ইট ছোড়ে দুষ্কৃতীরা। কানহাইয়ার আঘাত না লাগলেও, তাঁর সমর্থকদের গাড়িতে ইট পড়ে। এতে কয়েকটি গাড়ি বেশ ক্ষতিগ্রস্ত হয়।

শুধু তাই নয়, যেখানে কানহাইয়ার সভা হওয়ার কথা ছিল সেখানেও আগুন লাগানো হয় বলে অভিযোগ। অভিযোগের তির বিজেপির বিরুদ্ধে।

আরও পড়ুন জাপানে কোয়ারানটাইন করা জাহাজের আরও এক ভারতীয় ক্রুও করোনাভাইরাসে আক্রান্ত

উল্লেখ্য, সংশোধিত নাগরিকত্ব আইন পাশ হওয়ার পর থেকেই এর বিরুদ্ধে সরব হয়েছেন তরুণ এই বামপন্থী নেতা। একাধিক সভা-সমাবেশে এই আইনের প্রতিবাদ করতে শোনা গিয়েছে তাঁকে। সিএএ-র প্রতিবাদে বিহার জুড়ে জন-গণ-মন ব়্যালি নামের একটি কর্মসূচিও নিয়েছেন তিনি। গত ৩০ জানুয়ারি থেকে চম্পারণ থেকে এই যাত্রা শুরু করেন কানহাইয়া। 

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে জনমত তৈরি করাই কানহাইয়ার উদ্দেশ্য। কিন্তু এই কর্মসূচি পালন করতে গিয়ে পদে পদে বাধার সম্মুখীন হতে হচ্ছে সিপিআই নেতাকে।

এই যাত্রা সূচনার প্রথম দিন, অর্থাৎ ৩০ জানুয়ারিই আন্দোলন করতে গিয়ে পুলিশের হাতে আটক হতে হয়েছে কানহাইয়াকে। পরে সমর্থকদের বিক্ষোভের মুখে তাঁকে মুক্তি দেয় পুলিশ।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন