সিপিআই-এর দাবি নস্যাৎ করে ২৮ সেপ্টেম্বর কংগ্রেসে যোগ দিচ্ছেন কানহাইয়া কুমার

0

কংগ্রেস চললেন কানহাইয়া! দলবদল ২৮ সেপ্টেম্বর।

নয়াদিল্লি: তাঁর দলবদল নিয়ে জল্পনা চলছে বেশ কয়েক দিন ধরেই। তবে সিপিআই-এর সাধারণ সম্পাদক ডি রাজা জানিয়েছিলেন, “সিপিআই ছেড়ে কংগ্রেসে আদৌ যাচ্ছেন না কানহাইয়া কুমার”। আদতে কি তাই?

শনিবার ইন্ডিয়া টুডে-র রিপোর্টে বলা হয়েছে, জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রনেতা কানহাইয়া কুমার (Kanhaiya Kumar) আগামী ২৮ সেপ্টেম্বর কংগ্রেসে যোগ দিচ্ছেন।

সম্প্রতি কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সঙ্গে সাক্ষাৎ করেন কানহাইয়া। যা নিয়ে তাঁর দলবদলের জল্পনা তুঙ্গে ওঠে। যদিও এই নিয়ে কোনো কথাই বলতে দেখা যায়নি কানহাইয়াকে। এর ফলে সিপিআই দলের একটি অংশে অসন্তোষ বাড়ছিল।

Shyamsundar

এরই মধ্যে গত ১৬ সেপ্টেম্বর দলের সদর দফতরে সিপিআই সাধারণ সম্পাদক ডি রাজা মুখোমুখি কথা বলেন কানহাইয়ার সঙ্গে। দু’জনের বৈঠক শেষে রাজা সংবাদমাধ্যমকে বলেন, ‘‘আমি নিজে এই গুজবের ব্যাপারে কানহাইয়াকে জিজ্ঞেস করেছিলাম। ওঁর জবাব শোনার পর আপনাদের কাছে এটুকুই বলতে পারি, এইসব গুজবের নিন্দা করার ভাষা নেই। কানহাইয়া আমাদের জাতীয় কর্মসমিতির কনিষ্ঠতম সদস্য এবং দলের সম্পদ।”

২০১৯ লোকসভা ভোটে বেগুসরাই কেন্দ্র থেকে বিজেপির গিরিরাজ সিংয়ের বিরুদ্ধে প্রার্থী হন কানহাইয়া। তবে পরাজিত হন সিপিআই প্রার্থী। এ বার বিহারের পরবর্তী বিধানসভা ভোটের দিকে তাকিয়ে কংগ্রেসে যোগ দিতে চলেছেন তিনি।

সম্প্রতি রাহুল গান্ধীর সঙ্গে বৈঠকে কানহাইয়ার কংগ্রেসে যোগদানের বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানা যায়। এমনটাও জানা যায়, বামপন্থী এই নেতার কংগ্রেসে যোগদানের নেপথ্যে ভোট কৌশলী প্রশান্ত কিশোরের ভূমিকাও থাকতে পারে।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

মোদী-বাইডেন বৈঠকে আফগানিস্তান নিয়ে আলোচনার পর তালিবানকে স্পষ্ট বার্তা ভারত-আমেরিকার

মমতা বন্দ্যোপাধ্যায়ের রোম সফরের অনুমতি দিল না কেন্দ্র

বড়োসড়ো ধাক্কা! বিটকয়েন- সহ ক্রিপ্টোকারেন্সি লেনদেন নিষিদ্ধ করল চিন

৩০ হাজারের নীচে নামল দৈনিক সংক্রমণ, বাড়ল সক্রিয় রোগী

রাষ্ট্রপুঞ্জের মঞ্চ থেকে ভুল তথ্য ছড়াচ্ছেন ইমরান খান, কাশ্মীর নিয়ে পাকিস্তানকে যোগ্য জবাব ভারতের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন