কলকাতা: ফের রাজ্যে আসছেন সিপিআইয়ের জাতীয় পরিষদের তরুণ সদস্য কানহাইয়া কুমার। আগামী ২৬ ডিসেম্বর দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে রানি রাসমণি অ্যাভিনিউয়ের সমাবেশে বক্তব্য রাখবেন সিপিআইয়ের এই এক ডাকে চেনা নেতা। ২০১৯ লোকসভা নির্বাচনকে পাখির চোখ করে যখন প্রচারে নেমেছে প্রতিটি রাজনৈতিক দলই, তখন সেই লড়াই থেকে পিছিয়ে থাকতে চায় না সিপিআই। দলের প্রতিষ্ঠা দিবসকে সামনে রেখে সভা আয়োজিত হলেও ওই মঞ্চ থেকে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে প্রচারকে তীব্রতর করে তোলার উদ্দেশ্য রয়েছে দলীয় নেতৃত্বের।

Kanhaiya Kumar
এক বছর আগে কলকাতায় কানহাইয়া কুমার

এমনিতে আগামী লোকসভা নির্বাচনে বিহার থেকে কানহাইয়ার প্রার্থী হওয়ার সম্ভাবনা প্রকট। তবে বিভিন্ন সংবাদ মাধ্যমে তার ইঙ্গিত মিললেও দলীয় ভাবে এখনও প্রার্থী তালিকা নিয়ে তেমন কোনো পদক্ষেপের কথা ব্যক্ত করা হয়নি। তবুও ক্রমশ ক্ষয়প্রাপ্ত সিপিআইয়ের সংগঠনে কানহাইয়া বর্তমানে রীতিমতো তারকা হয়ে উঠেছেন। ফলে সেই ‘স্টার ইমেজ’কে কাজে লাগিয়ে তাঁর নিজের কেন্দ্র  বিহারের বেগুসরাই দখলের পরিকল্পনা নিতে পারে সিপিআই।

এক বছর আগেও রাজ্যে এসেছিলেন কানহাইয়া। তবে এ বারে তাঁর উপস্থিতি অন্য মাত্রা যোগ করবে বলেই দলীয় নেতত্বের অনুমান। কানহাইয়া ছাড়াও রানি রাসমণি অ্যাভিনিউয়ের ওই সভায় উপস্থিত থাকবেন সিপিআইয়ের সাধারণ সম্পাদক সুধাকর রেড্ডি, রাজ্য সম্পাদক স্বপন বন্দ্যোপাধ্যায়, গুরুদাস দাশগুপ্ত, মঞ্জুকুমার মজুমদার-সহ প্রথম সারির নেতৃত্ব।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here