কলকাতা: প্রধান বিচারপতি-সহ সুপ্রিম কোর্টের সাত জন বিচারপতির বিরুদ্ধে জামিনঅযোগ্য গ্রফতারি পরোয়ানা জারি করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি সি এস কারনান।

পরোয়ানা জারি করার পাশাপাশি বিচারপতিদের গ্রেফতারের জন্য দিল্লির পুলিশ প্রধানকে নির্দেশও দিয়েছেন কারনান। উল্লেখ্য, তাঁর সামনে হাজিরা দেওয়ার জন্য এই সাত জন বিচারপতিকে ২৮-এপ্রিল পর্যন্ত সময় দিয়েছিলেন কারনান, পরে সময়সীমা বাড়িয়ে ১ মে করেন তিনি। কিন্তু তখনও ওই সাত বিচারপতি হাজিরা না দেওয়ায় তা^দের বিরুদ্ধে এই পরোয়ানা জারি করেছেন তিনি। পাশাপাশি তাঁর মানসিক স্বাস্থ্য পরীক্ষা করার নির্দেশ দেওয়ার জন্যও স্বতঃপ্রণোদিত হয়ে এই পরোয়ানা জারি করেছেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: বিচারপতির মানসিক স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট, পালটা হুমকি কারনানের

প্রসঙ্গত সোমবারই কারনানের মানসিক স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। বৃহস্পতিবার, তাঁর মানসিক স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি মেডিক্যাল বোর্ডও গঠন করার নির্দেশ দেয় শীর্ষ আদালত। কিন্তু তিনি যে নিজের মানসিক স্বাস্থ্য পরীক্ষা করাবেন না, সে ব্যাপারে পালটা হুমকি দেন বিচারপতি কারনান।

মঙ্গলবার, সুপ্রিম কোর্টে আধার সংক্রান্ত একটি শুনানি চলাকালীন কেন্দ্র অ্যাটর্নি জেনারেল মুকুল রোহতগি বলেন, তিনি আদৌ জানেন না কারনান নিজের মানসিক স্বাস্থ্য পরীক্ষা করাবেন কি না। তিনি বলেন, “আমি জানি না ভদ্রলোক (কারনান) তাঁর মানসিক স্বাস্থ্য পরীক্ষা করাবেন কি না।”

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here