siddaramaiah

ওয়েবডেস্ক: ভোটের কী হবে কী না হবে তিনি এখনই জেনে গিয়েছেন! এমনই মনে করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। তাঁর বা তাঁর দলের কাছে এ বার ভোটে জেতাটা শুধুমাত্র সময়ের অপেক্ষা। তাই তো সাংবাদিকদের আগেভাগে বলে দিলেন কবে শপথ নিতে চলেছেন তিনি।

মোটামুটি নির্বিঘ্নেই শেষ হল কর্নাটকের ভোটপর্ব। সকাল ৭টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। এ দিন একদম সকালে গিয়ে নিজের ভোটটা দিয়ে আসেন ইয়েদ্দি। তার পরেই তিনি বলেন যে ১৭ মে নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে চলেছেন তিনি। ইয়েদ্দির এই আগেভাগে শপথের দিন ঘোষণা করে দেওয়াতে বেজায় চটেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া। সাফ বলে দিয়েছেন যে এই মুহূর্তে মানসিক ভাবে বিপর্যস্ত ইয়েদুরাপ্পা।

নির্বাচনের ব্যাপারে সিদ্দারামাইয়া এ দিন বলেন, “কংগ্রেস যে ১২০টার বেশি আসন পাবেই সে ব্যাপারে আমি নিশ্চিত।”

তবে শুধু ইয়েদুরাপ্পা বা সিদ্দারামাইয়াই নয়, ভোটে একক সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার দাবি তুলেছে জেডিএসও। শনিবার ভোট দিয়ে বেরিয়ে জেডিএস নেতা এইচডি কুমারস্বামী বলেন, “জেডিএস যে নিজের থেকেই একক সংখ্যাগরিষ্ঠতা পাবে, সে ব্যাপারে আমি আশাবাদী।”

শনিবার সকাল থেকেই রাজ্যের ২২২টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। ভোটপর্ব শুরুর কিছু পরেই কয়েকটি বুথে ইভিএম খারাপ হওয়ার খবর আসে। এ দিকে বেঙ্গালুরুতে একটি বুথে বিজেপি এবং কংগ্রেস সমর্থকদের মধ্যে সংঘর্ষের খবর পাওয়া গিয়েছে।

কমিশনের হিসেব অনুযায়ী এখনও পর্যন্ত বিকেল তিনটে পর্যন্ত ৫৬ শতাংশ ভোট পড়েছে। তবে সব থেকে বেশি ভোটদানের হার লক্ষ করা গিয়েছে দক্ষিণ কন্নড় জেলায়।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here