আস্থাভোটের নাটকের মধ্যে নতুন চমক দিলেন কর্নাটকের স্পিকার

0

বেঙ্গালুরু: ফের নতুন চমক দিলেন কর্নাটকের স্পিকার। সোমবারও কর্নাটকে আস্থা ভোট হবে কি না, সেই জল্পনা বাড়িয়ে দিল স্পিকার রমেশ কুমারের এই নতুন পদক্ষেপ।

এ দিন সকাল ১১টায় কর্নাটক বিধানসভার অধিবেশন শুরু হয়। অনেকেরই ধারণা ছিল এ দিনই আস্থাভোট হয়ে যাবে। কিন্তু তারই মধ্যে স্পিকার কেআর রমেশ কুমার বিদ্রোহী বিধায়কদের নিজের অফিসে তলব করেছেন। মঙ্গলবার সকাল ১১টায় তাঁর অফিসে বিদ্রোহীদের তলব করেছেন তিনি।

আরও পড়ুন জঙ্গিদের ‘উপদেশ’ দিয়ে মহাবিতর্কে জম্মু-কাশ্মীরের রাজ্যপাল, গাইলেন সাফাইও

আগেই সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে কর্নাটক বিধানসভার মধ্যে স্পিকারের সিদ্ধান্তই সব কিছু। ফলে রমেশ কুমারের নির্দেশ বিদ্রোহীরা ফেলতে পারবে কি না, সেটা সেটাই দেখার। বিদ্রোহীদের যখন দেখা করার নির্দেশ তিনি দিয়েছেন, তখন তাঁরা বিধানসভায় আসার আগে এই আস্থাভোটের প্রক্রিয়া তিনি শেষ করবেন না বলেই মনে করছে রাজনৈতিক মহল।

এমনিতেও আস্থাভোটের ব্যাপারে কর্নাটকের বিরোধীদের একটা ছোট্ট করে ধাক্কা দিয়েছে সুপ্রিম কোর্টও। সোমবারই যাতে এই ভোট হয়ে যায়, সেই কারণে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন কর্নাটকের দুই নির্দল বিধায়ক। তাঁরা চেয়েছিলেন সুপ্রিম কোর্ট এই বিষয়ে স্পষ্ট নির্দেশ দিক স্পিকারকে। আবেদনের দ্রুত শুনানির আর্জিও জানিয়েছিলেন তাঁরা। দ্রুত শুনানির সেই আর্জি এ দিন খারিজ করে দিয়েছে শীর্ষ আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.