শ্রীনগর: বেছে বেছে সংখ্যালঘুদের হত্যা করার পর এ বার কাশ্মীরি অভিনেত্রীকে টার্গেট করল জঙ্গিরা। নিজের বাড়িতে লস্কর জঙ্গিদের হামলায় নিহত হলেন অমরীন ভট্ট নামে ওই অভিনেত্রী। হামলায় গুরুতর জখম হয়েছে অভিনেত্রীর নাবালক ভাইপো। তাকে হাসপাতালে ভরতি করানো হয়েছে।

বুধবার রাতে কাশ্মীরের বদগাম এলাকায় এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা-সহ উপত্যকার বহু রাজনৈতিক নেতা।

পুলিশ সূত্রে খবর, বুধবার রাত ৮টা নাগাদ বদগামের চদোরা এলাকায় অমরীনের বাড়িতে ঢুকে পড়ে তিন সশস্ত্র জঙ্গি। জঙ্গিদের এলোপাথাড়ি গুলিতে গুরুতর জখম হন ৩৫ বছরের অমরীন। তাঁর ঘাড়ে গুলি লাগে। ঘটনাস্থলে উপস্থিত অমরীনের ১০ বছরের ভাইপোর হাতেও গুলি লেগেছে।

রাতেই দু’জনকেই আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অমরীনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। কাশ্মীর পুলিশ জানিয়েছে, টেলিভিশনে অভিনয়ের পাশাপাশি নেটমাধ্যমেও নিজের গানের ভিডিয়ো আপলোড করতেন অমরীন।

বদগামের ঘটনার তীব্র নিন্দা করে শোকপ্রকাশ করেছেন উপত্যকার বহু রাজনৈতিক নেতা। একটি টুইটে ন্যাশনাল কনফারেন্স নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা বলেন, ‘‘অমরীন ভট্টের উপর এই খুনে জঙ্গিহানায় অত্যন্ত মর্মাহত। জঙ্গিহানায় প্রাণ হারিয়েছেন অমরীন। তাঁর ভাইপো আহত। নিরীহ মহিলা এবং বাচ্চাদের উপর এ ধরনের হামলার কোনও যুক্তি থাকতে পারে না।’’

ওমরের মতোই এই হামলার নিন্দা করেছেন বিজেপি নেতা আলতাফ ঠাকুর। একে ‘বর্বরোচিত’ আখ্যা দিয়েছেন তিনি।

আরও পড়তে পারেন:

ত্রিপুরা-সহ বিভিন্ন রাজ্যে উপনির্বাচন ২৩ জুন, নির্ঘণ্ট ঘোষণা কমিশনের

সাড়ে ৮ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদ, নিজাম প্যালেস ছাড়লেন পার্থ চট্টোপাধ্যায়

লখনউয়ে দরবার করার আগে কালীঘাটের শরণাপন্ন হয়েছিলেন কপিল সিব্বল, কী কারণে রুট বদল?

ইয়াসিন মালিকের যাবজ্জীবন, রায় ঘোষণা বিশেষ আদালতের

মাধ্যমিকের ফলাফল শীঘ্রই, পর্ষদের ওয়েবসাইটে কী ভাবে দেখবেন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন