ফের সংখ্যালঘু খুন কাশ্মীরে, মোদী-শাহের বিরুদ্ধে স্লোগান তুললেন পণ্ডিতরা

0

জম্মু: কাশ্মীরে ফের জঙ্গিদের হাতে খুন হলেন এক সংখ্যালঘু পণ্ডিত। এর পরেই উপত্যকা জুড়ে প্রতিবাদে নেমেছেন পণ্ডিত সম্প্রদায়ের মানুষজন। এমনকি কেন্দ্রীয় সরকার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বিরুদ্ধে স্লোগান তুলছেন তাঁরা।

বৃহস্পতিবার, বাডগাম জেলার চাদুরা গ্রামে তেহসিলদারের অফিসে অতর্কিতে হামলা চালায় জঙ্গিরা। বছর ৩৬-এর তরুণ রাহুল ভাটকে লক্ষ্য করে গুলি চালায়। গুরুতর আহত অবস্থায় রাহুলকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। মনে করা হচ্ছে, পণ্ডিত হওয়াতে জঙ্গিরা ইচ্ছাকৃত ভাবেই টার্গেট করেছিল রাহুলকে।

এই নিয়ে গত ছয় মাসের মধ্যে তিন জন পণ্ডিত জঙ্গিদের হাতে খুন হলেন। এ ছাড়াও জঙ্গিরা শিখ সম্প্রদায়ের মানুষ এবং ধর্ম নির্বিশেষে কাশ্মীরে কাজ করতে যাওয়া অভিবাসী শ্রমিকদেরও টার্গেট করেছে গত কয়েক মাসে।

তবে রাহুল ভাটের হত্যা পণ্ডিত সম্প্রদায়ের সব ধৈর্যের বাঁধ ভেঙে দিয়েছে। শুক্রবার সকাল থেকে কাশ্মীরের বিভিন্ন জায়গায় প্রতিবাদে সামিল হন তাঁরা। রাস্তা অবরোধ করার পাশাপাশি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিতে থাকেন। প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে স্লোগানও দিতে থাকেন তাঁরা। তাঁদের দাবি মোদী এবং শাহ সম্পূর্ণ ভাবে ব্যর্থ হয়েছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ৫ আগস্ট কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহারের পর থেকেই কেন্দ্রের দাবি ছিল উপত্যকায় জঙ্গিপনা কমে গিয়েছে। এমনকি পণ্ডিতদের ফিরে আসারও আবেদন করেছিল কেন্দ্র। কিন্তু এখন দেখা যাচ্ছে জঙ্গিপনা তো কমেইনি। বরং, সংখ্যালঘুদের বেছে বেছে হত্যা করার ঘটনা আগের থেকে অনেকটাই বেড়ে গিয়েছে।

আরও পড়তে পারেন:

সক্রিয় রোগী আরও কমল ভারতে, মৃত্যু মাত্র ৯ জনের

বঞ্চনার অভিযোগ, ১০০ দিনের কাজের বকেয়া টাকা চেয়ে ফের প্রধানমন্ত্রীকে চিঠি মুখ্যমন্ত্রীর

ছত্তীসগঢ়ে হেলিকপ্টার দুর্ঘটনা, দুই পাইলটের মৃত্যু

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হলেন রনিল বিক্রমসিঙ্ঘে, দ্বীপরাষ্ট্রে অব্যাহত বিক্ষোভ

কোভিড অতিমারি মোকাবিলায় জনকেন্দ্রিক কৌশল, ভারতের লড়াইয়ের কথা বিশ্বমঞ্চে তুলে ধরলেন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন