Kawasaki Ninja ZX-6R

অটোডেস্ক: হারানো জমি পুনরুদ্ধারে কোমর বেঁধে নেমেছে কাওয়াসাকি মোটর (আইকেএম)। এক সময় এ দেশে তাদের তৈরি বাইকের রমরমা থাকলেও মাঝের শূন্যস্থান ক্রেতার সঙ্গে সম্পর্কে ছেদ ঘটিয়েছে। ফলে ক্রেতার মন একশো আশি ডিগ্রি ঘোরাতে একের পর এক নতুন বাইক বাজারে নিয়ে আসছে কাওয়াসাকি। যার মধ্যে থেকেই নিনজা জেডএক্স ৬আর-এর প্রি-বুকিং শুরু করে দিল অক্টোবর মাসের শেষ দিন থেকে।

Kawasaki Ninja ZX-6R

বুধবার থেকে শুরু হল এই সীমিত সংখ্যার বাইকের বুকিং। চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত।তবে ঠিক কত সংখ্যক নিনজা তারা ভারতের বাজারে বিক্রির জন্য নির্দিষ্ট করেছে, সে ব্যাপারে কিছু জানা যায়নি। তবে সংস্থা জানিয়েছে, আগামী জানুয়ারি মাস থেকেই ক্রেতার হাতে পৌঁছাবে এই নতুন নিনজা।

ভারতের বাজারে না এলেই বিশ্ববাজারে গত সেপ্টেম্বরেই আত্মপ্রকাশ করেছে কাওয়াসাকি নিনজা জেডএক্স ৬আর।সেমি ডিজিটাল এই অত্যাধুনিক বাইকে রয়েছে ৬৩৬ সিরি ৪ সিলিন্ডারের ইঞ্জিন। যার ক্ষমতা উৎপাদনের মাত্রা ১২৬ বিএইচপি, পিক টর্ক ৭০.৬ এনএম। নিনজার এই মডেলে রয়েছে ৬ গিয়ার সিস্টেম। সঙ্গে স্লিপার ক্লাচ এবং সংস্থার নিজস্ব কেআইবিএস (কাওয়াসাকি ইন্টেলিজেন্ট অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম), কেটিআরসি (কাওয়াসাকি ট্র্যাকশন কন্ট্রোল এবং কেকিউএস (কাওয়াসাকি কুইক শিফটার। উচ্চতা ৮৩০ এমএম এবং স্ট্যান্ডার্ড ওজন ১৯৫ কেজি।

বাইকের দুনিয়ায় বিস্ফোরণ! আসছে ২০০০ সিসির মোটো কোর্সা ২কে

ইন্ডিয়া কাওয়াসাকি পুনের কাছে চাকনে তৈরি করছে এই বাইক। দাম পড়বে আনুমানিক ১১-১২ লক্ষ (এক্স-শোরুম)।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here