৬ মাসে ১ লক্ষ বেকারের সরকারি চাকরি, উত্তরাখণ্ড নির্বাচনের আগে কেজরিওয়ালের বড়ো ঘোষণা

0

হলদওয়ানি: রবিবার উত্তরাখণ্ডের হলদওয়ানি পৌঁছেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। বছর ঘুরলেই উত্তরাখণ্ডের বিধানসভা নির্বাচনকে সামনে রেখে বড়ো ঘোষণা করলেন তিনি।

আগামী বছরের ভোটে জিতে আম আদমি পার্টি যদি উত্তরাখণ্ডের ক্ষমতায় আসে, তা হলে বেকার ভাতা এবং চাকরির ক্ষেত্রে ৮০ শতাংশ সংরক্ষণ কোটা চালু করা হবে বলে এ দিন প্রতিশ্রুতি দেন কেজরিওয়াল।

কেজরিওয়াল উত্তরাখণ্ডের সমস্ত বেকারকে কর্মসংস্থানের প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি বলেন, যত দিন না কোনো একটি পরিবারের বেকার সদস্যের কর্মসংস্থান হচ্ছে না, তত দিন ওই পরিবারের একজন যুবককে মাসে ৫ হাজার টাকা ভাতা দেওয়া হবে।

দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, “অন্যদের মতো নয়, আমরা যা বলি তাই করি। আমাদের দেওয়া সব প্রতিশ্রুতি রক্ষা করছি আমরা। যদি আমরা বলি, কৃষকদের ২৪x৭ বিনামূল্যে বিদ্যুৎ দেব অথবা ৩০০ ইউনিট বিদ্যুৎ বিনামূল্যে দেব, তা হলে তাকিয়ে দেখুন, আমরা এটা দিল্লিতে করেছি এবং এখানেও করব”।

Shyamsundar

তিনি আরও বলেন, “যতক্ষণ না বেকার ব্যক্তির কর্মসংস্থান হচ্ছে, ততক্ষণ এ ধরনের প্রতিটা পরিবারের এক জন যুবক অথবা যুবতীকে মাসে ৫ হাজার টাকা ভাতা দেওয়া হবে। উত্তরাখণ্ডের মানুষের জন্য সরকারি ও বেসরকারি চাকরিতে ৮০ শতাংশ সংরক্ষণ চালু করব আমরা”।

কেজরিওয়াল জানান, “আমরা দিল্লিতে একটা জব পোর্টাল তৈরি করেছি, উত্তরাখণ্ডেও একই রকম একটি জব পোর্টাল তৈরি করা হবে। কর্মসংস্থান ও অভিবাসন বিষয়ক মন্ত্রক তৈরি করা হবে। এর কাজ হবে কর্মসংস্থান সৃষ্টি করা। উত্তরাখণ্ডের যুবকদের ভিন রাজ্যে কাজ করতে যাওয়া বন্ধ করতে হবে এবং যাঁরা অন্য কোথাও কাজ করেছেন, তাঁদের ফিরিয়ে আনার জন্য অনুকূল পরিবেশ তৈরি করতে হবে”।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

ভূমিকম্পে কেঁপে উঠল অরুণাচলপ্রদেশ, রিখটার স্কেলে মাত্রা ৪.৪‌‌

‘খেলার সুযোগ না পেয়ে বিজেপি ছেড়েছি’, আরও খোলসা করলেন বাবুল সুপ্রিয়

নতুন মুখ্যমন্ত্রী হিসেবে সুখজিন্দর সিংহ রন্ধাওয়াকে বেছে নিল পঞ্জাব কংগ্রেস

গা গুলোয়! তৃণমূলে যোগ দেওয়া বাবুল সুপ্রিয়কে লাগাতার কটাক্ষ কবীর সুমনের

আইকোর মামলায় মানস ভুঁইয়াকে তলব করল সিবিআই

ভবানীপুরের ভোটের দিনই রুজিরা বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠাল দিল্লির আদালত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন