অযোধ্যা মামলার রায় ঘোষণার পর রাজ্যের মানুষের কাছে বিশেষ আবেদন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের

Ayodhya vedict

ওয়েবডেস্ক: অযোধ্যা জমি বিবাদ মামলায় সুপ্রিম কোর্টের রায় নিয়ে নিজেদের প্রতিক্রিয়ায় সংযম বজায় রাখা এবং রাষ্ট্রের সম্প্রীতি ব্যাহত না করার প্রচেষ্টা জারি রাখতে বললেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। শনিবার সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ মন্দির-মসজিদ শীর্ষক মামলার রায় ঘোষণার পরই রাজ্যের মানুষের কাছে এই আবেদন রাখেন কেরলের মুখ্যমন্ত্রী।

বিজয়ন সাংবাদিকদের সামনে বলেন, “আমরা কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাতে দেব না এবং উচ্চ পুলিশ সতর্কতা অবলম্বন করা হয়েছে”।

বিজয়ন আরও বলেন, “রায় এমন একটি বিষয়ে দেওয়া হয়েছে, যা অতীতে এদেশে প্রচুর রক্তপাতের ঘটনা ঘটিয়েছে। আদালত নিশ্চিত করেছে, রাম মূর্তি স্থাপন এবং বাবরি মসজিদ ভেঙে ফেলা দু’টোই বেআইনি ছিল”।

১৯৯২ সালের ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ভেঙে দেওয়ার পরে দেশজুড়ে যে সহিংসতা ছড়িয়ে পড়েছিল, তার কথা স্মরণ করেই বিজয়ন বলেন, এই রায়ের মাধ্যমে ওই জমির বিবাদ সম্পর্কিত আইনী বিষয়গুলি একটি নির্দিষ্ট সিদ্ধান্তে পৌঁছেছে।

[ আরও পড়ুন: অযোধ্যা মামলার রায় ঘোষণার পর বাদী ইকবাল আনসারির প্রতিক্রিয়া ]

তিনি বলেন, “আমি প্রত্যেকের কাছে শীর্ষ আদালতের আদেশের প্রতিক্রিয়াতে সংযম দেখানোর আবেদন জানাতে চাই। প্রতিক্রিয়াগুলি অবশ্যই মানুষের শান্তিপূর্ণ জীবনকে যেন বাধাগ্রস্ত না করে। রাজ্যের সম্প্রীতি বিঘ্নিত হতে পারে এমন কোনো প্রতিক্রিয়া দেখানো উচিত নয়”।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.