gauri lankesh

ওয়েবডেস্ক: তদন্তকারী দলের জেরায় গৌরী লঙ্কেশকে খুন করার কথা স্বীকার করে নিল মূল অভিযুক্ত পরশুরাম ওয়াঘমোড়ে।

টাইমস অফ ইন্ডিয়ায় প্রকাশিত একটি রিপোর্টে জানানো হয়েছে, বিশেষ তদন্তকারী দলের (সিট) জেরায় লঙ্কেশকে খুনের কথা স্বীকার করে ২৬ বছরের ওয়াঘমোড়ে বলেছে, নিজের ধর্মকে বাঁচানোর জন্য খুন করেছে সে। তবে পাশাপাশি এটাও জানিয়েছে যে কাকে সে খুন করছে সেটা জানত না। শুধুমাত্র তাকে দেখে বন্দুকের ট্রিগার টিপে দিয়েছিল সে।

তবে রিপোর্ট অনুযায়ী, জেরায় সে এ-ও মেনে নিয়ে বলেছে যে, “ওই মহিলাকে খুন করা উচিত হয়নি।” পরশুরামের এই স্বীকারোক্তির ব্যাপারে কোনো মন্তব্য করতে চাননি কংগ্রেস নেতা তথা রাজ্যের উপমুখ্যমন্ত্রী জি পরমেশ্বর। এই ব্যাপারে কিছু মন্তব্য করলে তদন্তে প্রভাব পড়তে পারে বলে জানিয়েছিলেন তিনি।

তবে কংগ্রেসের আরও এক নেতা ব্রিজেশ কালপ্পা বলেন, “ওয়াঘমোড়ে বলেছে হিন্দু ধর্ম রক্ষা করার জন্য সে গৌরী লঙ্কেশকে খুন করেছে। অদ্ভুত তো! হিন্দু ধর্ম বাঁচানোর জন্য একজন হিন্দু অন্য এক হিন্দুকে মারছে। এই ধরনের কথা শুধুমাত্র মানসিক ভাবে বিপর্যস্ত কেউই বলতে পারে।”

কর্নাটকের বিজাপুর নিবাসী ওয়াঘমোড়ে বলেছে, গত বছর ৩ সেপ্টেম্বর তাকে বেঙ্গালুরুতে নিয়ে আসা হয়। এর আগে বেলগম শহরে তার বন্দুকে হাতেখড়ি হয় বলেও জানা গিয়েছে।

গত বছর ৫ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে নিজের বাড়ির সামনে আততায়ীদের গুলিতে নিহত হন গৌরী লঙ্কেশ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here