SBI

ওয়েবডেস্ক: এমনিতে নিয়ম আছে, স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার গ্রাহকরা দিন পিছু দু’লক্ষ টাকা পর্যন্ত তুলতে পারেন ব্যাঙ্ক থেকে। অন্য দিকে, এসবিআই-এর এটিএম কার্ড ব্যবহার করে দৈনিক পাঁচ লক্ষ টাকার কেনাকাটা সারা যায় অনলাইনে।

কিন্তু এসবিআই-এর এটিএম কার্ড তো নানা রকমের হয়। অতএব, এটা মাথায় না রাখলেই নয়- কোন এটিএম কার্ড ব্যবহার করে দৈনিক কতটা টাকা তোলা যেতে পারে ব্যাঙ্কের এটিএম থেকে। এক এক করে জেনে নেওয়া যাক সে কথা-ই!

এসবিআই ক্লাসিক ডেবিট-কাম-এটিএম কার্ড:

SBI

ব্যাঙ্কের তথ্য অনুযায়ী এই কার্ড ব্যবহার করে এটিএম থেকে দিন পিছু সর্বোচ্চ ৪০,০০০ টাকা তোলা যেতে পারে। অন্য দিকে, অনলাইন লেনদেনে এই রাশির পরিমাণ ৫০,০০০ টাকা।

এসবিআই প্রাইড ডেবিট-কাম-এটিএম কার্ড:

SBI

ডোমেস্টিক হোক বা আন্তর্জাতিক, এসবিআই-এর এই কার্ড ব্যবহার করে দৈনিক সর্বোচ্চ এক লক্ষ টাকা পর্যন্ত তোলা যেতে পারে। তেমনই অনলাইন লেনদেনে অঙ্কটা দ্বিগুণ- অর্থাৎ দু’লক্ষ টাকা পর্যন্ত দিন পিছু লেনদেনের সুযোগ পাবেন গ্রাহকরা। যদিও দেশভেদে টাকার অঙ্কটা বদলাবে।

এসবিআই প্ল্যাটিনাম ইন্টারন্যাশনাল ডেবিট কার্ড:

SBI

এই কার্ডের সুবিধার সঙ্গে প্রাইডের বিশেষ তফাত নেই। এখানেও ডোমেস্টিক বা ইন্টারন্যাশনাল ক্ষেত্রে দৈনিক এক লক্ষ টাকা পর্যন্ত তোলা যেতে পারে। যদিও বিদেশের ক্ষেত্রে সংশ্লিষ্ট দেশের মুদ্রায় এক লক্ষ টাকা যতটা হয়, কেবল ততটুকু-ই তুলতে পারবেন গ্রাহকরা। এ কথা পরে জানিয়েছে ব্যাঙ্ক। অন্য দিকে, অনলাইন লেনদেনের ক্ষেত্রে এখানেও অঙ্কটা দিন পিছু দু’লক্ষ।

এসবিআই গোল্ড ইন্টারন্যাশনাল ডেবিট কার্ড:

SBI

ডোমেস্টিক এবং আন্তর্জাতিক ক্ষেত্রে এই কার্ড ব্যবহার করে দিন পিছু তোলা যেতে পারে ৫০,০০০ টাকা। বিদেশের ক্ষেত্রে সংশ্লিষ্ট দেশের মুদ্রায় ৫০,০০০ টাকায় যতটুকু হয়, ততটুকু-ই মেয়াদ। তবে অনলাইন লেনদেনে অঙ্কটার পরিমাণ দৈনিক দু’লক্ষ টাকা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here