sbi

ওয়েবডেস্ক: এখন থেকে আপনার এসবিআইয়ের সেভিংস অ্যাকাউন্টটি মাল্টি অপশন ডিপোজিট অ্যাকাউন্টের সঙ্গে সংযুক্ত করে আরও বেশি সুদের হার পেতে পারে। এমনই জানানো হয়েছে ভারতের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফ থেকে।

টুইটারে এসবিআই জানিয়েছে, “মাল্টি অপশন ডিপোজিট অ্যাকাউন্টের (এমওডি) সঙ্গে সেভিংস অ্যাকাউন্ট সংযুক্ত করা হলে সেটা হবে সেভিংস প্লাস অ্যাকাউন্ট।

আসুন দেখে নিই কী সুবিধা পাওয়া যাবে এই অ্যাকাউন্টে –

১) সেভিংস অ্যাকাউন্ট খোলার যোগ্য যে কোনো ব্যক্তিই সেভিংস প্লাস অ্যাকাউন্ট খুলতে পারেন।

২) এই অ্যাকাউন্টেও প্রতি মাসে ন্যূনতম ব্যালান্স রাখা বাধ্যতামূলক। মেট্রো এবং আরবান শাখাগুলির ক্ষেত্রে ৩,০০০ টাকা, সেমি আরবান শাখার ক্ষেত্রে ২০০০ টাকা এবং গ্রামীণ ব্যাঙ্কের ক্ষেত্রে ১০০০ টাকা ন্যূনতম ব্যালান্স রাখা বাধ্যতামূলক বলে জানানো হয়েছে।

৩) এক কোটি পর্যন্ত সেভিংস ডিপোজিটে, প্রতি বছরে সাড়ে তিন শতাংশ হারে সুদ পাওয়া যাবে, এক কোটির ওপরে সুদের হার হবে ৪ শতাংশ।

৪) সেভিংস অ্যাকাউন্টে ২৫০০০ টাকার ওপরে যে অতিরিক্ত টাকা থাকবে, তা দিয়ে ন্যূনতম ১০ হাজার টাকার মেয়াদি আমানত তথা ফিক্সড ডিপোজিট খোলা যাবে। এবং এক এক বারে এক হাজার টাকা করে তা বাড়ানো যাবে।

৫) সুতরাং এমওডি অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করার ন্যূনতম সীমা হল ৩৫ হাজার টাকা।

৬) এটিএম কার্ড, মোবাইল ব্যাঙ্কিং, নেট ব্যাঙ্কিং, এসএমএস সঙ্কেতের মতো যাবতীয় পরিষেবা পাবেন এই সেভিংস প্লাস অ্যাকাউন্টের গ্রাহকরা।

৭) এক থেকে পাঁচ বছর পর্যন্ত টাকা জমা করতে পারবেন।

৮) লোন নেওয়ার সুবিধাও রয়েছে।

৯) সিঙ্গল বা জয়েন্ট, দু’ রকমের অ্যাকাউন্টই খোলা যেতে পারে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here