ওয়েবডেস্ক: বেঙ্গালুরু থেকে পশ্চিমবঙ্গ অনেক দূর। বেঙ্গালুরুর জীবনযাপনের সঙ্গে পশ্চিমবঙ্গের জীবনযাপনেরও তফাত রয়েছে। তবুও ওই শহরের খুদে স্কুলপড়ুয়ারা যা করেছে, তা জানলে আপনি গর্বিত হবেনই।

প্রবীণ নাগরিকদের ছানি অপারেশনের জন্য নিজেদের চেষ্টায় গত দশ দিনে ৩৫ লক্ষেরও বেশি টাকা তুলেছে এই খুদেরা। শহরের ইয়ালঙ্কা অঞ্চলের বিদ্যাশিল্প অ্যাকাডেমির ১১০ জন পড়ুয়া মোট ৩,৫৮০ জনের জন্য এই টাকাটি তুলেছে।

ইন্টারনেটে একটি ‘ক্রাউড ফান্ডিং’ প্ল্যাটফর্মের সাহায্যে এই টাকাটি তুলেছে তারা। বেঙ্গালুরুর পার্শ্ববর্তী তিনটে গ্রাম হাসকোট, কোলকর এবং চিন্তামণির প্রবীণদের ছানি অপারেশনের জন্য এই টাকা তোলা হয়েছে।

আরও পড়ুন ফের ত্রস্ত কাশ্মীর উপত্যকা, বন্ধ ইন্টারনেট পরিষেবা

এই ১১০ জনের মধ্যে চার জন পড়ুয়া, খুশি কর্মকার, গায়ত্রী থাম্পি, মহিকা পাই এবং করন দাদলানি এক লক্ষেরও বেশি টাকা করে তুলতে পেরেছে।

তবে প্রথমে এই পড়ুয়াদের লক্ষ্য ছিল ২,৪০০ প্রবীণদের জন্য ২২.৪ লক্ষ টাকা তোলা। কিন্তু সেই টার্গেট আপনা আপনিই বেড়ে গিয়েছে। এর ফলে অসম্ভব খুশি সবাই। বেঙ্গালুরুর একটি এনজিওর সুবাদে ছানি অপারেশনের খরচাও অনেক কমেছে। জনপ্রতি ৪,২০০ টাকার বদলে এক একটি অপারেশনের জন্য মাত্র ১,০০০ টাকা করে নেওয়া হবে।

এই ছানি অপারেশন করবে ‘গ্লোবাল আই ফাউন্ডেশন’ নামক অলাভজনক একটি সংস্থা।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here