দুর্নীতির মামলায় জড়িয়ে আত্মহত্যার পথ বেছে নিলেন বিধানসভার প্রাক্তন স্পিকার!

0
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: অন্ধ্রপ্রদেশ বিধানসভার প্রাক্তন স্পিকার তথা টিডিপি নেতা কোডেলা শিব প্রকাশ আত্মহত্যা করলেন সোমবার সকালে। এ দিন তাঁর নিজের ঘর থেকেই ৭২ বছর বয়সি কোডেলার ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়।

অন্ধ্রপ্রদেশে জগন্মোহন রেড্ডির নতুন সরকার গঠিত হওয়ার পর থেকেই একের পর এক মামলা দায়ের হয়েছিল কোডেলা এবং তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের বিরুদ্ধে। দুর্নীতি এবং আর্থিক বেনিয়মের একাধিক মামলা দায়ের হয় কয়েক মাস আগেই।

এ দিন তাঁর পরিবারের সদস্যরা জানান, প্রতিদিনের মতোই এ দিনও প্রাত‌ঃরাশের পর তিনি নিজের ঘরে ঢুকে যান। কিন্তু দীর্ঘক্ষণ হয়ে যাওয়ার পরেও তিনি ঘর থেকে বেরোননি। এর পর ডাকাডাকি করেও কোনো উত্তর পাওয়া যায়নি। স্বাভাবিক ভাবেই ঘরের দরজা ভেঙে ভিরতে ঢোকেন পরিবারের সদস্যরা। তাঁরা দেখেন গলায় ফাঁস লাগিয়ে ঝুলছেন কোডেলা।

সংকটজনক অবস্থায় বাসব তারকরামা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। কিন্তু সেখানে নিয়ে গেলে কিছুক্ষণের মধ্যেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। পরে পুলিশ তাঁর বাসভবনে যায়। সেখান থেকে নমুনা সংগ্রহের পর পুলিশের প্রাথমিক ধারণা, আত্মহত্যাই করেছেন তিনি।

উল্লেখ্য, ছ’বার বিধায়ক হয়েছিলেন কোডেলা। ২০১৪-১৯ পর্যন্ত তিনি অন্ধ্রপ্রদেশ বিধানসভার স্পিকার ছিলেন। টিডিপির জন্মলগ্নে এন টি রামারাওয়ের হাত ধরেই তিনি রাজনীতিতে আসেন। রামারাও সরকারের মন্ত্রিসভারও গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি।

[ আরও পড়ুন: দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ]

কোডেলার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও, তেলঙ্গানা কংগ্রেসের কার্যকরী সভাপতি এবং অন্ধ্রপ্রদেশে বিজেপির সভাপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here