“আপনারা মোদীকে ভোট দিয়েছেন, আমি কেন আপনাদের কথা ভাবব:” বিক্ষোভকারীদের উদ্দেশে এক মুখ্যমন্ত্রী

0

ওয়েবডেস্ক: বিভিন্ন ইস্যুতে মাঝেমধ্যেই মেজাজ হারিয়ে ফেলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী। কী বলছেন সম্ভবত তিনি নিজেও সেটা আন্দাজ করতে পারেন না। আর তাই একের পর এক বিতর্কিত মন্তব্য বেরোয় তাঁর মুখ থেকে। এমনই এক ঘটনা প্রকাশ্যে এসেছে, যেখানে একদম বিক্ষোভকারীদের উদ্দেশে চিৎকার করছেন কুমারস্বামী।

কিছু দিন ধরেই কর্নাটকের বিভিন্ন গ্রাম ঘুরে বেড়াচ্ছেন কুমারস্বামী। মনে করা হচ্ছে লোকসভা নির্বাচনে রাজ্যে জেডিএস-কংগ্রেসের ভরাডুবি কাটিয়ে ওঠার লক্ষ্যেই এই সফর। এই সফরের মধ্যেই কুমারস্বামীর বাস আটকে বিক্ষোভ দেখাতে থাকেন একদল মানুষ। তাঁরা একটি তাপবিদ্যুৎ কেন্দ্র এবং একটি সোনার খনির কর্মী। দীর্ঘদিন ধরে তাঁদের মাইনে পাননি বলে অভিযোগ তাঁদের। সেই কারণেই কুমারস্বামীকে ঘিরে বিক্ষোভ দেখানোর সিদ্ধান্ত নেন তাঁরা।

এমনই বিক্ষোভের সময়ে বাসে আটকে পড়েন কুমারস্বামী। সটান বাসের জানলা দিয়ে মুখ বের করে বিক্ষোভকারীদের উদ্দেশে তিনি বলেন, “আপনারা সবাই নরেন্দ্র মোদীকে ভোট দিয়েছেন, তা হলে কী ভাবে মনে করছেন, যে আমি আপনাদের সমস্যার সমাধান করব!”

আরও পড়ুন খুন হয়ে গেলেন শীর্ষস্থানীয় কংগ্রেস নেতা

এর পর বিক্ষোভকারীদের উদ্দেশে আরও দু’টো কথা বলেন কুমারস্বামী। এর মধ্যে একটি হল, “আপনারা কি মনে করেন, আমি আপনাদের সম্মান করব?” এর পরেই তিনি বলেন, “আপনারা কি চান, পুলিশ লাঠিচার্জ করুক এখানে?”

এই ঘটনার তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে রাজনৈতিক মহলে। বিরোধী বিজেপি তো বটেই, মুখ্যমন্ত্রীর এ হেন আচরণে ক্ষুব্ধ শরিক কংগ্রেসও। অনেকেরই ধারণা, এই ধরনের আচরণ করে গেলে, মানুষের কাছাকাছি আশার বদলে তাদের থেকে দূরে সরে যাবেন কুমারস্বামী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here