h d kumaraswamy mercy of congress

বেঙ্গালুরু: কর্নাটকের সাধারণ মানুষ তাঁকে চাননি, শুধুমাত্র কংগ্রেসের দয়াতেই মুখ্যমন্ত্রী হয়েছেন তিনি। এই ভাবেই বিস্ফোরক স্বীকারোক্তি করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী।

কৃষিঋণ মকুব নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং আরও অনেক কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে আলোচনা করার জন্য দিল্লি গিয়েছেন কুমারস্বামী। তাঁর দিল্লি যাত্রার প্রাক্কালেই এই মন্তব্য করেছেন তিনি। তিনি বলেন, একক সংখ্যাগরিষ্ঠ হওয়ার কথা বললেও তাঁর দল সেই সংখ্যাগরিষ্ঠতা পায়নি। তার মানে কর্নাটকের জনগণ জেডিএসকে মেনে নেয়নি। তিনি বলেন, “রাজ্যের সাধারণ মানুষ আমার দলকে প্রত্যাখ্যান করেছেন। দল হিসেবে আমাদের ফল আশাপ্রদ ছিল না।”

তিনি আরও বলেন, “আমার সরকার স্বাধীন নয়। আমি সাধারণ মানুষের কাছে আবেদন করেছিলাম তাঁরা যেন আমাকে একক সংখ্যাগরিষ্ঠতা দেন, যাতে আমি শুধুমাত্র মানুষের কাছেই দায়বদ্ধ হতে পারি। কিন্তু সেটা হয়নি। শুধুমাত্র কংগ্রেসের দয়ায় আমি মুখ্যমন্ত্রী। কর্নাটকের সাড়ে ছ’কোটি জনগণ এখন আমার কাছে কিছু প্রত্যাশা রাখে না।”

এক সপ্তাহের মধ্যে কৃষিঋণ তিনি মকুব করিয়েই ছাড়বেন বলে কর্নাটকের মানুষের কাছে দাবি করেছেন মুখ্যমন্ত্রী। এর মধ্যে কৃষকরা যেন কোনো চরমপন্থা না নেন সে ব্যাপারেও আবেদন করেছেন তিনি। এ দিকে জেডিএসের নির্বাচনী ইস্তেহারে প্রতিশ্রুত কৃষিঋণ মকুব করার দাবি জানিয়ে সোমবার  কর্নাটক বন্‌ধের ডাক দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি বিএস ইয়েদিয়ুরাপ্পা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here