প্রিয়ঙ্কা গান্ধী বঢরা। প্রতীকী ছবি

লখিমপুর খেরিতে যাওয়ার নিষেধাজ্ঞা অমান্য করায় গ্রেফতার কংগ্রেস নেত্রী।

নয়াদিল্লি: কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গান্ধী বঢরাকে (Priyanka Gandhi Vadra) গ্রেফতার করা হয়েছে বলে জানাল উত্তরপ্রদেশ পুলিশ। সোমবার লখিমপুর খেরিতে ( Lakhimpur Kheri) যাওয়ার নিষেধাজ্ঞা অমান্য করায় তাঁর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

উত্তরপ্রদেশ পুলিশ সূত্রে খবর, লখিমপুর খেরিতে যাওয়ার চেষ্টা করায় তাঁকে যেখানে আটক করে রাখা হয়েছিল, সীতাপুরের সেই অতিথি নিবাসকে পরিণত করা হয়েছে অস্থায়ী জেলে। শান্তিভঙ্গ, ষড়যন্ত্র ও প্ররোচনার অভিযোগে গ্রেফতার করা হয়েছে প্রিয়ঙ্কাকে।

লখনউতে গৃহবন্দি করা হয়েছিল প্রিয়ঙ্কাকে। কিন্তু তিনি তা এড়িয়ে কংগ্রেস নেতাদের সঙ্গে নিয়ে লখিমপুর খেরি জেলার উদ্দেশ্যে চলে যান। যেখানে প্রতিবাদী কৃষক এবং কেন্দ্রীয় মন্ত্রী অজয় ​​মিশ্রের ছেলের সংঘর্ষের ফলে আটজন নিহত হন। ওই হিংসাত্মক ঘটনার প্রেক্ষিতে, এলাকায় ১৪৪ ধারা জারি করে প্রবেশ নিষিদ্ধ করেছিল প্রশাসন।

রাস্তায় পদে পদে বাধার মুখে পড়েন প্রিয়ঙ্কা। গাড়ি বদল করে, পায়ে হেঁটে লখিমপুর পৌঁছোনোর চেষ্টা করেন তিনি। প্রায় পাঁচ ঘণ্টার লুকোচুরির পর প্রিয়ঙ্কাকে ধাওয়া করার পর হরগাঁওয়ে তাঁকে আটক করে পুলিশ। এর পর তাঁকে এবং দলের আরও কয়েকজন নেতাকে আটক করা হয়।

জানা গিয়েছে, ৪ অক্টোবর ভোর সাড়ে ৪টে নাগাদ প্রিয়ঙ্কাকে ১৫১,১০৭,১১৬ ধারায় গ্রেফতার করা হয়েছে। প্রিয়ঙ্কার জন্য সীতাপুরের পিএসি গেস্ট হাউসেই একটি অস্থায়ী কারাগার তৈরি করা হয়েছে। সূত্রের খবর, এসএইচও হরগাঁও ম্যাজিস্ট্রেটের কাছে ইতিমধ্যেই এ বিষয়ে একটি রিপোর্ট পাঠিয়েছেন।

এখনও পর্যন্ত কমপক্ষে ৩৬ ঘণ্টা ধরে ওই গেস্ট হাউসে বন্দি রয়েছেন প্রিয়ঙ্কা। গেস্ট হাউসের বাইরে বিক্ষোভ দেখাচ্ছেন কংগ্রেস সমর্থকরা। প্রিয়ঙ্কা ইতিমধ্যেই দাবি করেছেন, কোনো রকমের অর্ডার ছাড়াই তাঁকে গ্রেফতার করেছিল পুলিশ।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

বাঙালি প্রধানমন্ত্রী চাই! তৃণমূল-যোগের প্রস্তুতি ত্রিপুরার বিজেপি বিধায়কের

পুজোর পরই স্কুল খোলার তোড়জোড়, ১০৯ কোটি টাকা বরাদ্দ সংস্কারে

পথ দুর্ঘটনায় আহতকে হাসপাতালে পৌঁছে দিলে মিলবে বিপুল অঙ্কের পুরস্কার, বড়ো ঘোষণা কেন্দ্রের

গাড়ির ধাক্কায় ছিটকে গেলেন বৃদ্ধ কৃষক! ভাইরাল হওয়া ভিডিও কি লখিমপুরের?

৭ ঘণ্টা বন্ধ থাকার পর চালু হল ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইন্সটাগ্রাম, ক্ষমা চাইলেন মার্ক জুকারবার্গ

কাজ করছে না ফেসবুক হোয়াটসঅ্যাপ ইনস্টাগ্রাম, বিশ্বব্যাপী বিপর্যয়

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন