হাইকোর্টে জামিন পেলেন লালুপ্রসাদ যাদব

0
Lalu Prasad yadav
ফাইল ছবি

ওয়েবডেস্ক: পশুখাদ্য মামলায় জেলখাটা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদবের জামিনের আবেদন মঞ্জুর করল ঝাড়খণ্ড হাইকোর্ট। শুক্রবার দেওঘর ট্রেজারির পশুখাদ্য মামলা সংক্রান্ত শুনানিতে এই আবেদন মঞ্জুর হয়।

বর্তমানে রাঁচির রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে ভরতি রয়েছেন লালু। তাঁর চিকিৎসা সংক্রান্ত বিষয় এবং বয়সজনিত কারণ দেখিয়ে জামিনের আবেদন জমা পড়েছিল।

গত এপ্রিল মাসেই সুপ্রিম কোর্ট লালুর জামিনের আবেদন ফেরায়। শীর্ষ আদালত এমন মন্তব্য করে, তিনি মাত্র ২৪ মাস জেলে রয়েছেন। অপরাধের বহর অনুযায়ী এই ১৪ বছরের কারাদণ্ড তাঁর জন্য যথোপযুক্ত নয়। ওই সময় তাঁর জামিনের তীব্র বিরোধিতা করে সিবিআইয়ের তরফে দাবি করা হয়েছিল যে, আসন্ন লোকসভা ভোটে সক্রিয় হতে আচমকাই নিজেকে সম্পূর্ণ সুস্থ বলে দাবি করছেন আরজেডি প্রধান।

আরজেডি প্রধানকে পাঠানো হয়েছিল রাঁচির বীরসা মুণ্ডা কেন্দ্রীয় সংশোধনাগারে। দেওঘর ট্রেজারি থেকে ৯০০ কোটি টাকার পশুখাদ্য মামলায় অভিযুক্ত তিনি। ১৯৯০ সালে দুমকা এবং চাইবাসা ট্রেজারির আর্থিক দুর্নীতিতে তাঁর জড়িয়েছে। এই দু’টি দুর্নীতিতে জামিন তিনি আগেই পেয়েছিলেন। এ বার পেলেন দেওঘরকাণ্ডে।

পশুখাদ্যের সমগ্র মামলায় লালুপ্রসাদ যাদবকে ১৪ বছরের কারাবাস এবং ৬০ লক্ষ টাকার আর্থিক জরিমানা করে আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here