মুম্বই: পাত্র চাওল জমি দুর্নীতি মামলায় বাড়িতে অভিযান চালিয়ে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতকে (Sanjay Raut) আটক করলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) আধিকারিকরা।

এ দিন সকাল ৭টা নাগাদ অর্থ পাচারের মামলায় মুম্বইতে সঞ্জয় রাউতের বাসভবনে হানা দেয় ইডি। এই মামলায় ইডি একাধিকবার তাঁকে তলবও করেছে। তবে প্রথমবার হাজিরা দিলেও পরের দুইবার তলবে তিনি হাজিরা এড়িয়ে যান। আর্থিক বেনিয়ম এবং দুর্নীতির মামলাতেই ১ জুলাই রাউত-কে ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি। কিন্তু এর পরে ফের ২০ জুলাই তাঁকে তলব করা হলেও এড়িয়ে যান। এর পরে ২৭ জুলাই ইডির দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল শিবসেনা রাজ্যসভার সাংসদের। সংসদে বাদল অধিবেশন চলছে জানিয়ে এড়িয়ে গিয়েছিলেন। ইডি-কে রাউতের আইনজীবী জানান, সংসদ অধিবেশন চলায় ব্যস্ত রয়েছেন তিনি। ৭ আগস্টের পরেই হাজিরা দিতে পারবেন বলে জানান তিনি। এর পরেই এ দিন সাতসকালে রাউতের বাড়িতে তল্লাশি এবং জিজ্ঞাসাবাদ চালাতে উপস্থিত হন ইডি অধিকারিকরা।

এ দিন সকালেই কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের নিয়ে মুম্বইয়ে রাউতের বাড়িতে যান ইডি আধিকারিকরা। পুরো প্রস্তুতি নিয়ে আসেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। ইডির নজরে ছিল মুম্বইতে একটি বস্তির পুনর্নির্মাণ এবং রাউতের স্ত্রী ও অন্য সহযোগীদের টাকা লেনদেন। সেই নিয়েই তাঁকে জেরা শুরু করা হয়। উদ্ধব-ঘনিষ্ঠ রাউত যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন। জানিয়েছেন, রাজনৈতিক স্বার্থসিদ্ধির জন্যই তাঁকে নিশানা করা হচ্ছে।

রাউত বলেছেন, শিবসেনা ও মহারাষ্ট্রকে দুর্বল করার ষড়যন্ত্র চলছে। ইডি অফিসের বাইরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, “মহারাষ্ট্রকে দুর্বল করার এই প্রচেষ্টা সফল হবে না”। পাশাপাশি তাঁর হুঁশিয়ারি, “আমি মাথা নত করব না। আমার দলও ছাড়ব না”।

আরও পড়তে পারেন: 

টাকা কার? পার্থ দায় ঝাড়তেই বিস্ফোরক অভিযোগ শুভেন্দুর

রহস্য আরও ঘনীভূত! ঝাড়খণ্ডের আটক ৩ বিধায়কের সঙ্গে এ বার গুয়াহাটি যোগ

‘সময় এলেই বুঝবেন…আমার কোনো টাকা নেই’, বিস্ফোরক মন্তব্য পার্থর

বাড়িতে ইডি-র হানা! শিবসেনা ছাড়বেন না, অনড় উদ্ধব-ঘনিষ্ঠ সঞ্জয় রাউত

টাকার গাড়ি-সহ আটক ঝাড়খণ্ডের ৩ বিধায়ক, ষড়যন্ত্র করে ফাঁসানোর অভিযোগ

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন