জম্মুতে ধৃত লস্কর জঙ্গি ছিলেন বিজেপির আইটি সেলের প্রধান? জোর বিতর্ক

0

শ্রীনগর: রবিবার জম্মু ও কাশ্মীরে গ্রেফতার হয় দুই লস্কর-ই-তইবা জঙ্গি। তাঁদের মধ্যে এক জন বিজেপির সক্রিয় সদস্য ছিলেন বলেন দাবি করা হচ্ছে সোশ্যাল মিডিয়ায়! শুধু তাই নয়, জম্মুতে দলের সংখ্যালঘু মোর্চার সোশ্যাল মিডিয়া ইনচার্জও ছিলেন ওই জঙ্গি।

তালিব হুসেন শাহ ও তাঁর সহযোগীকে আজ সকালে জম্মুর রিয়াসি এলাকায় গ্রামবাসীরা ধরে ফেলে। আটকদের কাছ থেকে দু’টি একে রাইফেল, বেশ কয়েকটি গ্রেনেড, অন্যান্য অস্ত্র এবং গোলাবারুদ উদ্ধার করা হয়। শেষ পর্যন্ত পুলিশের কাছে হস্তান্তর করা হয় তাঁদের।

সত্যিই কি বিজেপি সদস্য তালিব?

তালিব যে দলের সদস্য ছিলেন, সে কথা স্বীকার করে নিয়েছে বিজেপি। তবে, এর জন্য দায়ী করা হচ্ছে অনলাইনে সদস্যপদ দেওয়ার প্রক্রিয়াকে। আবেদনকারী সম্পর্কে সঠিক খোঁজখবর না নিয়েই এ ভাবে সদস্যপদ বিতরণের জন্যই এ ধরনের ঘটনা বলে দাবি করা হচ্ছে।

দলের মুখপাত্র আরএস পাঠানিয়া বলেছেন, “এই গ্রেফতারের সঙ্গেই একটি নতুন তথ্য প্রকাশ্যে এল। এটা একটা ষড়যন্ত্রের মডেল। বিজেপিতে যোগ দেওয়া, ভিতরের খবর জেনে নিয়ে পরিকল্পনা… এমনকী শীর্ষ নেতৃত্বকে হত্যা করার একটি ষড়যন্ত্রের অঙ্গ হিসেবেই দলে যোগ দেওয়া”।

তিনি আরও বলেন, “সীমান্তের ওপার থেকে সন্ত্রাস ছড়ানোর চেষ্টা চলছে। এখন যে কেউ অনলাইনে বিজেপির সদস্য হতে পারে। আমি বলব এটা পূর্ণাঙ্গ পদ্ধতি নয়। অনলাইনে সদস্যপদ দেওয়ার ক্ষেত্রে অপরাধমূলক রেকর্ড বা তথ্য যাচাই করার কোনো ব্যবস্থা নেই”।

তবে, বিজেপির প্রধান মুখপাত্র সুনীল শেঠি বলেছেন, সোশ্যাল মিডিয়ার নথিগুলি ভুয়ো। এমনকী বিজেপির প্রাথমিক সদস্যও ছিলেন না তালিব হুসেন।

কে এই তালিব হুসেন শাহ?

গত ৯ মে তালিবকে জম্মু প্রদেশে দলের আইটি এবং সোশ্যাল মিডিয়ার দায়িত্বে নিযুক্ত করে বিজেপি।

সে সময় জম্মু ও কাশ্মীরে বিজেপি-র সংখ্যালঘু মোর্চার জারি করা একটি বিবৃতি প্রকাশ্যে এসেছে। যেখানে বলা হয়েছিল, “রাজৌরি জেলার বুধনের দরাজ কোটরাঙ্কার বাসিন্দা তালিব হুসেন শাহকে বিজেপি সংখ্যালঘু মোর্চার (জম্মুপ্রদেশ) নতুন আইটি ও সোশ্যাল মিডিয়া ইনচার্জ করা হল”।

জম্মু ও কাশ্মীরের বিজেপি সভাপতি রবীন্দ্র রায়না-সহ উচ্চ বিজেপি নেতৃত্বের সঙ্গে বেশ কয়েকটি ছবি রয়েছে তালিবের। তবে বিজেপি সভাপতির সঙ্গে ছবি থাকলেই যে তিনি দলের সদস্য, তেমনটা মানতে নারাজ বিজেপি। রায়না বলেন, পার্টি অফিসে যে কেউ আসতে পারেন, ছবিও তুলতে পারেন।

লস্কর জঙ্গিকে ধরে সাহসিকতার পরিচয় দিয়েছে রিয়াসির গ্রামবাসীরা। তাদের জন্য নগদ পুরস্কার ঘোষণা করা হয়েছে উপরাজ্যপাল এবং পুলিশের তরফ থেকে।

আরও পড়তে পারেন:

খুব তাড়াতাড়ি পশ্চিমবঙ্গে ক্ষমতা দখল করবে বিজেপি, জাতীয় কর্মসমিতির বৈঠকে মন্তব্য অমিত শাহের

দুধ দিচ্ছে চার মাসের বাছুর! তাজ্জব তুফানগঞ্জ

মহারাষ্ট্রের স্পিকার নির্বাচিত হলেন বিজেপির রাহুল নরবেকর, জানুন তাঁর সম্পর্কে ৭টি তথ্য

বিরোধীদের উপর কেন্দ্রীয় এজেন্সির ব্যবহার কল্পনার বাইরে, মোদীকে তোপ রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন