yogi adityanath
ফাইল ছবি

ওয়েবডেস্ক: যাঁকে বিজেপির হিন্দুত্ববাদের মুখ ভাবা হয়, শেষে তাঁর বিরুদ্ধেই কি না হিন্দু ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগ উঠল। এমনই অভিযোগ এনে যোগী আদিত্যনাথকে আইনি নোটিশ পাঠিয়েছে একটি হিন্দুত্ববাদী সংগঠন।

আদিত্যনাথের বিরুদ্ধে অভিযোগ, তিনি হনুমানকে দলিত বলেছিলেন। এতেই ক্ষুব্ধ সর্ব ব্রাহ্মণ মহাসভা নামক ওই হিন্দুত্ববাদী সংগঠন। তিন দিনের মধ্যে আদিত্যনাথকে ক্ষমা চাইতে বলা হয়েছে ওই নোটিশে। অন্যথা তাঁর বিরুদ্ধে মামলারও হুমকি দেওয়া হয়েছে।

আরও পড়ুন জল্পনায় দাঁড়ি টানলেন তৃণমূল সাংসদ দেব, বল ঠেললেন দলনেত্রীর কোর্টে

উল্লেখ্য, রাজস্থানের অলোয়ারে একটি নির্বাচনী জনসভায় আদিত্যনাথ বলেন, “হনুমান জঙ্গলে থাকতেন। তিনি দলিত ছিলেন। ভারতের সব প্রান্তের মানুষকে তিনি এক করার চেষ্টা করেছিলেন।”

এই মন্তব্যের পরেই ক্ষুব্ধ ওই সংগঠনটি। তাঁদের অভিযোগ, ভোটে ফায়দা তোলার জন্যই হনুমানকে টেনে এনেছে বিজেপি। নোটিশে বলা হয়েছে, “উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হনুমানকে যে ভাবে দলিত তকমা দিয়েছেন, তাতে অনেক ভক্তের ভাবাবেগে আঘাত লেগেছে। ভোটে ফায়দা তোলার জন্যই এই মন্তব্য করা হয়েছে।”

ভগবানের মধ্যেই জাতপাতের বিভাজন শুরু করেছে বিজেপি, এমন অভিযোগ তুলে আসরে নেমে পড়েছে কংগ্রেসও। কংগ্রেস নেতা প্রমোদ তিওয়ারি বলেন, “এত দিন জাতপাতের ভিত্তিতে মানুষে মানুষে ভেদাভেদ সৃষ্টি করত বিজেপি। এখন এর মধ্যে ভগবানকেও জড়িয়ে নিল।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here