নয়াদিল্লি: ভারতে করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি কার্যত নিয়ন্ত্রণের মধ্যেই রয়েছে। মঙ্গলবারের পর বুধবারও দেশে ১৮ হাজারের গণ্ডি ছাড়াল না দৈনিক সংক্রমণ। তবে বেড়ে গেল মৃতের সংখ্যা। এর মধ্যে অবশ্য কিছু পুরনো হিসেব মেলানোর ব্যাপারও রয়েছে।

নতুন সংক্রমণ সামান্য বাড়ল

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) তথ্য অনুযায়ী বুধবার ভারতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ কোটি ৩৭ লক্ষ ১৬ হাজার ৪৫১। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮৭০ জন।

গত ২৪ ঘণ্টায় ভারতে ১৫ লক্ষ ৫ হাজার ৭১৩টি নমুনা পরীক্ষা হয়েছে। এ দিন সংক্রমণের হার ছিল ১.২৫ শতাংশ। এর মধ্যে শুধুমাত্র কেরলেই সংক্রমণের হার ছিল ১১ শতাংশ। বর্তমানে ভারতে সক্রিয় রোগীর সংখ্যা ২ লক্ষ ৮২ হাজার ৫২০। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে ৯ হাজার ৬৮৬ জন।

সংক্রমণ কোথায় কেমন

গত ২৪ ঘণ্টায় ৪টি রাজ্যে সংক্রমণ ছিল এক হাজারের ওপরে। কেরলে সংক্রমণ সব থেকে বেশি থাকলেও এখন নতুন করে চিন্তার জায়গা হয়েছে মিজোরাম। গত ২৪ ঘণ্টায় কোথায় কোথায় সংক্রমণ ৪ সংখ্যায় ছিল দেখে নিন।

১) কেরল – ১১,১৯৬

২) মহারাষ্ট্র – ২,৮৪৪

৩) মিজোরাম– ১,৮৪৬

৪) তামিলনাড়ু – ১,৬৩০

গত ২৪ ঘণ্টায় পঞ্জাব (৪০), হরিয়ানা (২২), গুজরাত (২৪), রাজস্থান (৪), দিল্লি (৩৪), উত্তরপ্রদেশ (১৬), বিহার (১), ঝাড়খণ্ড (১১), মধ্যপ্রদেশ (৭), উত্তরাখণ্ড (১৫) মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন মাত্র ১৭৮ জন।

সংক্রমণের থেকে বেশি ছিল সুস্থতা

বুধবার দেশে সংক্রমণের থেকে অনেকটাই বেশি রেকর্ড করা হয়েছে সুস্থতার সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ২৮ হাজার ১৭৮ জন। এর ফলে এখনও পর্যন্ত ভারতে মোট সুস্থ হলেন ৩ কোটি ২৯ লক্ষ ৮৬ হাজার ১৮০ জন। ভারতে সুস্থতার হার পৌঁছে গিয়েছে ৯৭.৮৩ শতাংশে।

মৃতের সংখ্যা প্রায় চারশো

ভারতে করোনায় মৃতের সংখ্যাটি ফের চারশোর কাছাকাছি উঠে গিয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে মারা গিয়েছেন ৩৭৮ জন। এর ফলে এখনও পর্যন্ত দেশে করোনায় মৃতের সংখ্যাটি বেড়ে হয়েছে ৪ লক্ষ ৪৭ হাজার ৭৫১। দেশে মৃত্যুহার বর্তমানে রয়েছে ১.৩৩ শতাংশে।

আজকের আরও কিছু কিছু উল্লেখযোগ্য খবর পড়তে পারেন:

আসল রূপ বেরিয়ে আসছে তালিবানের! কাবুল বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধ হল মেয়েদের প্রবেশ

নিম্নচাপের কেন্দ্র দূরে সরতেই প্রবল বৃষ্টি কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে

রাতারাতি শক্তি বাড়াল নিম্নচাপ, কলকাতা, দক্ষিণ ২৪ পরগণা জুড়ে ঝড়ের তাণ্ডব

পশ্চিমবঙ্গে দৈনিক সংক্রমণ ফের সাতশো পার, বেড়ে গেল সংক্রমণের হারও

পুলিশকর্মীর উপর অত্যাচারের প্রতিবাদে পথে নেমে হাজরা মোড় থেকে গ্রেফতার কমপক্ষে ১৫

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন